কালার ইনসাইড

“ভেজা চোখ দেখাইনি তোমায়”


প্রকাশ: 11/01/2022


Thumbnail

আরেফিন আহমেদ পেশায় একজন বিনোদন সাংবাদিক।

বিনোদন জগতের প্রতি আগ্রহ আর অসাধারণ কমিউনিকেশন স্কিলের কারণে বেশ অল্প দিনেই বিনোদন পাড়ায় প্রায় সবার কাছেই প্রিয় হয়ে উঠেছেন তিনি। সেই সুবাদে শহরের বিনোদন কেন্দ্রিক যে কোনো ধরণের অনুষ্ঠান, নতুন সিনেমার প্রিমিয়ার শো, বিনোদন তারকাদের আড্ডাগুলোর প্রায় সবগুলোতেই আজকাল বেশ পরিচিত মুখ এই আরেফিন। যদিও এটা সর্বজন স্বীকৃত কিনা সে বিষয়ে সন্দেহ থাকলেও তার সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড হওয়া ছবিগুলো থেকে ফ্রেন্ডলিস্ট বা ফলোয়ার লিস্টের সবাই এ ধরণের ধারণা পেয়ে থাকেন।

এবার মূল ঘটনায় ফেরা যাক! সোমবার ছিলো আরেফিন সাহেবের ছুটির দিন। সংবাদ মাধ্যমগুলোতে রোস্টার অনুসারে শুক্রবার ছুটির দিন হিসাবে প্রিয় থাকার পরেও ভাগ্যের পরিহাসে সোমবারের ছুটি আজকাল বেশ উপভোগই করেন তিনি। ব্যাচেলর জীবনের সারা সপ্তাহে জমিয়ে রাখা কাপড় থেকে শুরু করে সারা সপ্তাহের বাজার কিনে ফ্রিজে মজুদ সব অনেক ধরণের কাজ তাই সোমবারের এই ছুটির দিনেই সেরে থাকেন তিনি। সে অনুসারে এ সপ্তাহেও তার ব্যতিক্রম ঘটলো না। সকাল সকাল বাজারের কাজ সেরে ফেলে বাসাতেই বেশ ফুরফুরে অবস্থায় সময় পার করছিলেন অ্যামাজন প্রাইমে সদ্য রিলিজ পাওয়া পুস্পা সিনেমাটি দেখতে দেখতে। কারণ পরদিনই তাকে এই সিনেমার একটি রিভিউ লিখতে হবে। আরেফিনের প্রিয় ভুনা গরুর মাংস আজ মেন্যুতে থাকায় বেশ আরাম করে খাওয়াদাওয়া শেষে বিছানায় গিয়ে আবার শুরু করলেন সিনেমা দেখা।

সিনেমা মধ্য বিরতিতে আরেফিন সাহেব হাতে নিলেন মুঠোফোনটি। ঠিক তখনি বাধলো বিপত্তি! টাইমলাইন স্ক্রল করতে করতে হুট করে সামনে আসলো মিনিট দশেক আগে আপলোড হওয়া প্রিয় দুই তারকার একসাথে একটি যুগল ছবি। ক্যাপশন না পড়েই হাসিমুখে স্ক্রল করতে করতে নিচে নেমে গেলেন আরেফিন। আরেকটু নিচে নামতেই যেন মাথায় বাজ পড়লো আরেফিনের। দেশের একটি শীর্ষ স্থানীয় দৈনিক নিউজ করেছে তার প্রিয় এবং বিশেষ প্রিয় এক তারকার বিয়ে নিয়ে। তাড়াহুড়ো করে সেই নিউজের মধ্যে ঢুকতেই যেন নিজের হাত পা ঠান্ডা হয়ে যেতে শুরু করলো আরেফিনের। ছোটবেলা থেকেই এ ধরণের অবিশ্বাস্য ঘটনা চোখের সামনে আসলে এভাবেই প্রতিক্রিয়া দেখায় আরেফিনের মস্তিস্ক। সাথে সাথেই একটি আগে পেছনে ফেলে আসা যুগল ছবিটিতে ফিরে আসলো আরেফিন। ক্যাপশন খুব ভালোভাবে পরার সাথে সাথে চোখের কোন বেয়ে জল গড়াতে শুরু করলো আরেফিনের। কারণ এই বিশেষ তারকাটিকে ইতোমধ্যেই মনের কোনে যায়গা দিয়ে রেখেছে আরেফিন। এই বিশেষ তারকার প্রায় প্রতিটি অনুষ্ঠানে সরব উপস্থিতি থাকে তার। মনের এই পরিবর্তন আরেফিন বুঝতে পারে মাসখানেক আগে। তখন থেকেই আরেফিনের ইচ্ছে ছিলো সময় আর সুযোগ এলে মনের কথাটি আয়োজন করে জানাবেন তিনি। কিন্তু হায় প্রিয় মানুষটির বিয়ের এই খবরটি মুহূর্তেই যেন বদলে দিলো আরেফিনের সব ইচ্ছা আর কল্পনা।

নিয়তি তো আর অস্বীকার করবার জিনিস নয়। ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে খবরটি। সবাই অভিনন্দন জানাচ্ছে আরেফিনের প্রিয় সেই যুগলকে। নিজের এই নীরবতা যেন কেই আঁচ করতে না পারে তাই মুঠোফোন হাতে তুলে নিলেন আরেফিন। গ্যালারী খুঁজে সেই প্রিয় তারকার সাথে তোলা সবথেকে সুন্দর ছবিটি সিলেক্ট করে নিলেন আরেফিন। ক্যাপশনে সুন্দর করে লিখলেন “নতুন জীবন ভরে উঠুক আনন্দে, সুন্দর হোক বাকী জীবন”, সাথে তিন তিনটি লাভ সাইন। অথচ কেউ আর কোনোদিন জানতেও পারবে না যে আরেফিনের দুচোখ বেয়ে নেমে আসা অশ্রুধারায় সিক্ত সেদিনের ক্যাপশনে আরেফিন লিখতে চেয়েছিলো শিরোনামহীন ব্যান্ডের জনপ্রিয় গানের লাইন “ভেজা চোখ দেখাইনি তোমায়”।  

বিঃদ্রঃ উপরের লেখাটি সম্পূর্ণই কাল্পনিক। জীবিত, মৃত বা অর্ধমৃত কারো সাথে মিলে গেলে অথবা নিজ দায়িত্বে মিলিয়ে ফেললে আমি কোনোভাবেই দায়ী থাকবো না। কারণ নিজের কষ্ট থেকে লেখা এই কাল্পনিক লেখাটি লিখতে আমারো কষ্ট কম হয়নি। ভালো থাকুক প্রিয় নতুন যুগল, ভালো থাকুক তাদের অনাগত দিনগুলো। সেই শুভকামনায়…


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭