ইনসাইড ইনভেস্টিগেশন

পঞ্চগড়ে অস্ত্র-মাদক সহ ১০ ভারতীয় নাগরিক আটক


প্রকাশ: 12/01/2022


Thumbnail

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলায় এক ভারতীয় নাগরিকসহ ১০ চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে গুলিসহ একটি ওয়ান শুটার গান ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র চোরাচালান, মাদক ও অবৈধ অনুপ্রবেশের দায়ে পৃথক তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। 

গতকাল মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। 

আটকৃতরা হলেন- ভারতের উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর এলাকার গফুর আলম (২৫), ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের হরিণমারী এলাকার দেলোয়ার হোসেন (২৮), একই এলাকার আব্দুর রাজ্জাক (২৩), গোয়ালতলী এলাকার বিকাশ পাল (৩৫), যুগীহার এলাকার জাকির হোসেন (২৫), একই এলাকার হজরত আলী (২৭), কালিবাড়ী এলাকার মনিরুল ইসলাম (৩২), কেরিয়াতি এলাকার নাসিরুল ইসলাম (২৪), একই এলাকার পশিরুল ইসলাম (২৮) ও কোটপাড়া এলাকার বিষ্ণুপাল (২৯)। 

পুলিশ জানায়, সোমবার রাতে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের ক্যাম্পেরহাট সীমান্ত এলাকা থেকে ওই সংঘবদ্ধ চক্র অস্ত্রসহ মাদক নিয়ে একটি মাইক্রোবাস ও একটি পাগলু নিয়ে পঞ্চগড়ের দিকে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে রাণীশংকৈল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেনের নেতৃত্বে বালিয়াডাঙ্গী থানা পুলিশ তাদের ধাওয়া করে আটোয়ারী উপজেলার আলোয়াখোলা ইউনিয়নের বালিয়া লক্ষ্মীথান এলাকায় মাইক্রোবাসটি থামাতে সক্ষম হয়। থামানোর সাথে সাথে চোরাকারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও ৬ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এক পর্যায়ে পুলিশ ভারতীয় নাগরিকসহ ১০ জনকে আটক করতে সক্ষম হয়। তবে পাগলুতে থাকা বাকি ১০/১২ আসামি পালিয়ে যায়। এ সময় পুলিশ তাদের কাছ থেকে ২ টি গুলিসহ ১টি ওয়ান শুটারগান ও ৩২ পিস ইয়াবা উদ্ধার করে। মাইক্রোবাসটি জব্দ করা হয়। 

আটোয়ারী থানার পরিদর্শন (তদন্ত) দুলাল উদ্দীন বলেন, মূলত বালিয়াডাঙ্গী থানা পুলিশ ওই ভারতীয় নাগরিকসহ ১০ চোরাকারবারিকে আটক করেছে। বালিয়াডাঙ্গীর লাহিড়ী বাজার থেকে তাদের ধাওয়া করে আটোয়ারী উপজেলার আলোয়াখোলা ইউনিয়নের বালিয়া লক্ষ্মীথান এলাকায় তাদের আটক করায় মামলাটি আটোয়ারী থানাতে হয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া পলাতক আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭