লিভিং ইনসাইড

বিয়ের আগে যে ভুলগুলি কোনোভাবেই করবেন না


প্রকাশ: 12/01/2022


Thumbnail

বিয়ে এমন এক বন্ধন যেখানে আটকে গেলে , এ  সম্পর্ক থেকে বের হইতে বার বার ভাবতে  হয়। বিয়ের আগে যেমনই হোক, বিয়ের পর অনেকটাই পালটে যায় মানুষ। বিয়ের পরে কারো জীবন সুন্দর হয় আবার কারো হয় না। তবে প্রেমের বিয়ে হলে সম্পর্ক সুন্দর হওয়ারই কথা। তবে বিয়ের আগে কিছু ছোট ছোট ভুল সম্পর্ক নষ্ট করে দেয়। তাই বিয়ের  আগে যে জিনিস গুলো অবশ্যই মাথায় রাখবেন_

প্রেমের বিয়ে হলে বেশিরভাগ ক্ষেত্রেই ঝামেলা সম্মুখীন হতে হয়।  এক্ষেত্রে পরিবারের সাথে ঝামেলা না করে পরিবারকে সময় দিন। বেশি জোরাজোরি করলে ব্যাপারটা হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা থাকে। তাই পরিবারকে সিদ্ধান্ত জানানোর জন্য তাদের সময় দিন।

অন্যদিকে এই  বিষয় নিয়ে যদি আবার আপনি  আপনার  সঙ্গীর সাথে ঝামেলা করেন, তাহলে তো সমস্যা বাড়বে বলে কমবে না। আবার অনেকেই সম্পর্ক না মানার কারণে নিজের পরিবারের সাথে ঝগড়া করে বা বিরোধ সৃষ্টি করে আলাদা হয়ে যায়।  তবে বিয়ের আগে এমনটা করা একেবারেই উচিত হবে না। মাথা গরম না করে বরং ঠাণ্ডা রেখে পরিবারকে মানানোর চেষ্টা করতে হবে।

এছাড়াও আবার অনেকে সম্পর্ক থাকা অবস্থায় একজন অন্য জনের পরিবারকে দোষারোপ করে। দেখা যায় সম্পর্কে থাকা একজন অন্য জনের পরিবারকে সম্মান করে না। আপনাদের সম্পর্ক যতই গভীর হোক না কেনো সঙ্গীর পরিবারকে নিয়ে যদি আপনি খারাপ মন্তব্য করেন বা সম্মান না করেন তাহলে আপনাদের সম্পর্কে বিশাল সমস্যা তৈরি হতে পারে।

একেক অঞ্চলের বিয়ের রীতিনীতি একেক রকম। বিয়ের এই নিয়ম সম্পর্কে একমত হওয়াও জরুরি। এক্ষেত্রে দুই পরিবার একসঙ্গে বসে আগে থেকেই কথা বলা উচিত।  তাই পাত্র ও পাত্রীকে ঠাণ্ডা মাথায় এসব বিষয়ে নজর রাখতে হবে। প্রয়োজনে পরিবারকে বোঝাতে হবে।

সঙ্গীকে বিভিন্ন বিষয় নিয়ে দোষারোপ করবেন না। ভুল সবারই হয়। তাই বলে অযথা কোনো বিষয়ে সঙ্গীকে দোষারোপ না করে তাকে বুঝান বা বুঝতে চেষ্টা করুন ।  তা-নাহলে  সম্পর্ক খারাপ হওয়ার সম্ভাবনা থাকে বেশি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭