ওয়ার্ল্ড ইনসাইড

এই শতাব্দীর সংকট ইমরান খান: বিলাওয়াল ভুট্টো


প্রকাশ: 13/01/2022


Thumbnail

পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনা করে বলেন, প্রতি শতাব্দীতে বিশ্বে একটি সংকট দেখা দেয়। আর এই শতাব্দীর সংকট হলেন আমাদের প্রধানমন্ত্রী ইমরান খান।’   

বুধবার (১২ জানুয়ারি) জাতীয় পরিষদের অধিবেশন চলাকালীন দেশের অর্থনৈতিক পরিস্থিতি এবং আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সঙ্গে চুক্তির বিষয়ে পাকিস্তানের ফেডারেল সরকারের সমালোচনা করে তিনি এ কথা বলেন। 

বিলাওয়াল ভুট্টো অর্থ বিল ২০২১ নিয়ে সরকারকে তীব্র তিরস্কার করেন। এটিকে ‘মিনি বাজেট’ বলে উল্লেখ করে তিনি বলেন, ইমরান সরকারের প্রস্তাবিত অর্থনৈতিক বিল পাকিস্তানে ‘মূল্যস্ফীতির সুনামি’ তৈরি করবে। 

এসময় আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সঙ্গে ইমরান সরকারের চুক্তি দেশটিতে ভয়াবহ প্রভাব ফেলবে দাবি করে তিনি বলেন, আপনি যখন দুর্বল, তখনই আইএমএফের কাছে গেলেন এবং একটি দুর্বল চুক্তি করলেন। আমরা এই চুক্তির দায়ভার বহন করব না, এটি করবে সাধারণ মানুষ ও দরিদ্ররা।

তিনি অভিযোগ করে বলেন, সরকার ‘দম্ভ’র কারণে আইএমএফের সঙ্গে চুক্তির বিষয়ে বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনা করেনি। আমরা আপনাদের আসিফ আলি জারদারি ও শেহবাজ শরিফের সঙ্গে কথা বলতে বলেছিলাম, কিন্তু আপনারা (সরকার) তা শোনেননি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭