ইনসাইড বাংলাদেশ

ফরিদপুরে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন


প্রকাশ: 14/01/2022


Thumbnail

ফরিদপুর জেলার বোয়ালমারীতে বিয়ের দাবিতে এক কলেজছাত্রী তার সহপাঠী প্রেমিকের বাড়িতে অনশন করছেন। উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামে ঘটনাটি ঘটেছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামের কলেজপড়ুা এক ছাত্রের সাথে আলফাডাঙ্গা উপজেলার চরপাচুড়িয়া গ্রামের এক এইচএসসি পরীক্ষার্থী ছাত্রীর প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি ওই ছাত্রীর পরিবার ওই ছাত্রের সঙ্গে তার বিয়ের কথা বললে ছেলের পরিবার যৌতুক দাবি করে। কিন্তু ছাত্রীর পরিবার যৌতুকের টাকা জোগাড় করতে পারেনি। বিয়ের সম্ভাবনা না থাকায় ওই ছাত্রী বুধবার সন্ধ্যা থেকে প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেন।

গতকাল বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) গভীর রাতে ওই ছাত্রের বাড়িতে গিয়ে দেখা যায়, ওই ছাত্রী উঠানে বসে আছেন। বুধবার রাতে অনশনরত ছাত্রীকে বাড়ির লোকেরা তাদের ঘরে আশ্রয় দেন বলেও জানিয়েছেন স্থানীয়রা। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত তীব্র ঠাণ্ডার মধ্যে ওই ছাত্রী প্রেমিকের বাড়ির উঠানে বসেছিলেন।

এ ব্যাপারে ময়না ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার মো. রাশেদ শেখ জানান, বিয়ের দাবিতে মেয়েটি অনশন করছে বলে শুনেছি। তবে, বর্তমানে আমি এলাকার বাইরে থাকায় সেখানে যেতে পারিনি।

ময়না ইউনিয়নের চেয়ারম্যান নাসির সেলিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমাকে একজন চৌকিদার বিষয়টি টেলিফোনে জানিয়েছে। বিয়ের দাবিতে মেয়েটি অনশন করছে বলে শুনেছি।

বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম বলেন, মেয়েটির অনশনের ঘটনা শুনেছি। বিষয়টি জানার জন্য উভয় পক্ষকে থানায় আসতে বলেছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭