ইনসাইড গ্রাউন্ড

নেইমারকে ছাড়াই দল ঘোষণা করলো ব্রাজিল


প্রকাশ: 14/01/2022


Thumbnail

বিশ্বকাপ বাছাই পর্বের দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। একুয়েডর এবং প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে থাকছেন না ইনজুরি আক্রান্ত নেইমার। এছাড়াও বাদ পড়েছেন ডিফেন্ডার রেনান লোদি। দীর্ঘদিন পর প্রতিযোগীতামূলক ফুটবলে ফিরেই ব্রাজিল দলে জায়গা করে নিয়েছেন দানি আলভেস।

চলতি বছরের ২৮ জানুয়ারি একুয়েডরের মাঠে খেলতে নামবে ব্রাজিল। এর পাঁচ দিন পর নিজেদের ঘরের মাঠে প্যারাগুয়েকে আতিথ্য দিবে সেলেসাওরা। এ দুই ম্যাচের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে।

২০২১ সালের ৩০ নভেম্বর ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনের বিপক্ষে ইনজুরিতে পড়েন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এরপর জানানো হয়েছিল তাকে আট সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে। এ কারণেই স্কোয়াডে জায়গা পাননি নেইমার জুনিয়র।

এছাড়াও স্কোয়াডে থেকে হারিয়েছেন ডিফেন্ডার রেনান লোদি। করোনাভাইরাসের ভ্যাকসিনের দুই ডোজ না নেওয়ায় স্কোয়াডে জায়গা পাননি এ তারকা। জাতীয় দলে সুযোগ না পেলেও স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে ঠিকই খেলছেন তিনি।

অপরদিক সেপ্টেম্বর পর দীর্ঘ তিন মাস পর প্রতিযোগীতামূলক ফুটবলে ফিরেছেন ডিফেন্ডার দানি আলভেস। প্রতিযোগীতামূলক ফুটবলে ফেরার সাথে সাথেই ব্রাজিল স্কোয়াডে ফিরেছেন তিনি।

এছাড়াও দলে আছেন ভিনিয়াস জুনিয়র, রদ্রিগোর মতো তরুণ তুর্কিরা। ব্রাজিল স্কোয়াডে থাকা লুকাস পাকুয়েতা এবং ফাবিনহো নিষেধাজ্ঞার কারণে একুয়েডরের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না।

ল্যাটিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে ১৩ ম্যাচ খেলে ১১ জয় এবং ২ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন ব্রাজিল। দ্বিতীয় স্থানে আর্জেন্টিনার পয়েন্ট ২১। দুই দলই ইতিমধ্যে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে।

ব্রাজিল স্কোয়াড
অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস), এমারসন রয়্যাল (টটেনহাম), দানি আলভেস (বার্সেলোনা), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স টেলেস (ম্যানচেস্টার ইউনাইটেড), মারকুইনোস (পিএসজি), গ্যাব্রিয়েল মাঘালেস (আর্সেনাল), থিয়াগো সিলভা (চেলসি), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ক্যাসিমিরো (রিয়াল মাদ্রিদ), ফ্যাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), গারসন (মার্শেই), ব্রুনো গুইমারেস (লিওঁ), ফিলিপে কৌতিনহো (আস্টন ভিলা), লুকাস পাকুয়েতা (লিওঁ), রাফিনহা (লিডস ইউনাইটেড), অ্যান্টনি (আয়াক্স), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), এভারটন রিরেইরো (ফ্ল্যামিঙ্গো), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), গ্যাবি (ফ্ল্যামিঙ্গো), ম্যাথুউস কুনহা (অ্যাথলেটিকো মাদ্রিদ), ভিনিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭