ওয়ার্ল্ড ইনসাইড

আবারো রকেট হামলার শিকার বাগদাদের মার্কিন দূতাবাস


প্রকাশ: 14/01/2022


Thumbnail

আবারো রকেট হামলার শিকার হলো ইরাকের রাজধানী বাগদাদে অবস্থিত মার্কিন দূতাবাস। দেশটির রাজধানীর নিশ্ছিদ্র নিরাপত্তাবেষ্টিত গ্রিনজোনে অবস্থিত মার্কিন দূতাবাস লক্ষ করে এই হামলা চালানো হয়। হামলায় দু’জন বেসামরিক নাগরিক আহত হয়েছেন। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) তিনটি রকেট দিয়ে এই হামলা পরিচালনা করা হয়। 

এর আগে নাম প্রকাশে অনিচ্ছুক দুই ইরাকি সামরিক কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছিল যে, মার্কিন দূতাবাস লক্ষ্য করে ছোঁড়া দুটি কাতিউশা রকেট লক্ষ্যবস্তুতে পৌঁছার আগেই ভূপাতিত করা হয়েছে।   

ইরাকের একজন শীর্ষ পর্যায়ের সেনা কর্মকর্তা জানিয়েছেন, কমপক্ষে তিনটি কাতিউশা রকেট গ্রিনজোনে আঘাত হানে। এর মধ্যে দুটি পড়েছে মার্কিন দূতাবাস চত্বরে। অন্যটি ওই এলাকার একটি স্কুলের কাছে পড়ে। এতে দুই বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। কোনও ব্যক্তি বা গোষ্ঠী এই হামলার দায়িত্ব স্বীকার করেনি।

উল্লেখ্য, ইরাকে অবস্থিত মার্কিন স্বার্থের ওপর সাম্প্রতিক দিনগুলোতে হামলা বেড়ে গেছে। গত মাসেও বাগদাদের গ্রিনজোন এলাকায় দুটি কাতিউশা রকেট দিয়ে হামলা হয়। এছাড়া, গত ৮ জুলাই ওই এলাকায় আরও দুটি রকেট আঘাত হানে। এর দুদিন পর মার্কিন দূতাবাস লক্ষ্য করে কয়েকটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়। সর্বশেষ গত বৃহস্পতিবার চারটি রকেট দিয়ে মার্কিন দূতাবাসে এই হামলার ঘটনাটি ঘটে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭