ইনসাইড পলিটিক্স

ভোটের আগে শহরজুড়ে ‘বহিরাগত’ আর ‘পুলিশি নির্যাতন’ নিয়ে শঙ্কিত তৈমুর


প্রকাশ: 15/01/2022


Thumbnail

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে ভোটের আগে শহরজুড়ে বহিরাগতদের আনাগোনা আর তার নেতা কর্মীদের উপর পুলিশি নির্যাতন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। 

শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে শহরের মাসদাইর এলাকার নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তৈমূর এসব কথা বলেন। 

তিনি অভিযোগ করে বলেন, তার অভিযোগ, প্রতিটা স্কুলের ভোটকেন্দ্রে ডিজিটাল সিস্টেম আছে। প্রশাসন থেকে নির্দেশ দেওয়া হচ্ছে, সিসি ক্যামেরাগুলো তুলে নেওয়ার জন্য। পুলিশি নির্যাতন চালানোর জন্য তারা এই সিসি ক্যামেরাগুলো তুলে নেওয়ার চেষ্টা করছেন। 

তিনি কেন্দ্রগুলো থেকে যাতে সিসি ক্যামেরা সরিয়ে নেওয়া না হয়, সে দাবিও জানিয়েছেন। 

নাসিকের এ স্বতন্ত্র মেয়র প্রার্থী বলেন, ভোটের আগে শহরজুড়ে বহিরাগতদের আনাগোনা বাড়ছে। ভোটের দিন তাদের কোনো কাজ নেই। তাই ভোট চলাকালে বহিরাগতরা যেন নারায়ণগঞ্জে থাকতে না পারে, সে পদক্ষেপ নেওয়ার দাবি জানান তিনি।

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, আমি ন্যায়বিচার পাচ্ছি না। এখন রাতের বেলা নারায়ণগঞ্জের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা আমার বাসায় উপস্থিত হয়েছে বিভিন্ন অভিযোগ নিয়ে। প্রথম থেকে আমরা আশা করেছিলাম নির্বাচনে কোনো রকমের হস্তক্ষেপ হবে না। জনগণের রায় শিরোধার্য হবে।

তিনি আরও বলেন, আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। একটা মেয়ে আছে যার বাবা আমাকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছিল। সে মেয়েটার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। স্বপন নামের একটা ছেলেকে ধরে নিয়ে গেছে। মহানগর যুবদলের নেতা জোসেফের বাড়িতে পুলিশ হানা দিয়েছে। আমি বিভিন্ন জায়গা থেকে খবর পাচ্ছি অনেকের বাড়িতে পুলিশ যাচ্ছে।

ভোট ঘিরে ক্ষমতাসীন দলের প্রভাব বিস্তার প্রসঙ্গে তৈমূর বলেন, বিভিন্ন এলাকা এমপিদের ভাগ করে দেওয়া হয়েছে। তিন নং ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়েছে রূপগঞ্জের মন্ত্রীকে। তারা সেখানে প্রভাব বিস্তার করবেন। এভাবে পুরো শহর বহিরাগত দিয়ে ভরিয়ে দেওয়া হচ্ছে। ভোটের দিন এসব বহিরাগতদের কোনো কাজ নেই। তারা যেন ভোটের দিন অবাধে চলাফেরা করতে না পারে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

আগামী রোববার (১৬ জানুয়ারি) নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের ভোট-গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে তৈমূরের প্রধান প্রতিদ্বন্দ্বী বর্তমান মেয়র নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭