ওয়ার্ল্ড ইনসাইড

পার্লামেন্টে নিজ দলের তোপের মুখে ইমরান খান


প্রকাশ: 15/01/2022


Thumbnail

অভ্যন্তরীণ রাজনীতি কি বিশ্ব রাজনীতি - সবখানেই চাপে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এবার পার্লামেন্টে নিজ দলের এমপি ও মন্ত্রীর তোপের মুখে পড়লেন তিনি। খবর ডনের।

গতকাল শুক্রবার জাতীয় পরিষদে খাইবার পখতুনখাওয়া প্রদেশকে অবজ্ঞা করার জন্য ইমরান সরকারের তীব্র সমালোচনা করেন ক্ষমতাসীন পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) সদস্য নূর আলম খান। এর একদিন আগে, প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাকও সমালোচনা করেন প্রধানমন্ত্রী ইমরান খানের।

পার্লামেন্টে দাঁড়িয়ে নূর আলম খান বলেন, পার্লামেন্টের প্রথম তিনটি সারি দখল করে আছেন যারা, তারাই দেশের বিশৃংখলার মূল কালপ্রিট। তাই তাদের নাম এক্সিট কন্ট্রোল লিস্টে তোলা উচিত। তাতে রক্ষা পাবে পাকিস্তান। তিনি পার্লামেন্টের সামনে ট্রেজারি বেঞ্চকে উদ্দেশ্য করে এ কথা বলেন। এই বেঞ্চেই বসেন পার্লামেন্ট নেতা ও প্রধানমন্ত্রী ইমরান খান। এ নিয়ে বিরোধী দলগুলোও ক্ষমতাসীন পিটিআইকে ঘায়েল করার চেষ্টা করে। শুক্রবার টেলিভিশনে দেয়া এক সাক্ষাতকারে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) নেতা আহসান ইকবাল বলেন, পিটিআইয়ের ভিতরেই ধ্বংস শুরু হয়ে গেছে।

এর আগে, ইমরান খানের সমালোচনা করে বৃহস্পতিবার প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাক বলেন, দয়া করে আপনারা এয়ারক্রাফট, ল্যান্ডক্রুজার, বিএমডব্লিউ থেকে বেরিয়ে আসুন। দেখুন মানুষ কি অবর্ণনীয় দুর্ভোগে ভুগছে। মানুষ মৌলিক সুযোগ-সুবিধাবঞ্চিত হয়ে আসছেন। এর মধ্যে আছে গ্যাস এবং বিদ্যুত। সরকারের কোনো ব্যক্তির নাম উল্লেখ না করে তিনি শাসকদেরকে বিলাসিতার খোলস থেকে বেরিয়ে আসার আহ্বান জানান


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭