কোর্ট ইনসাইড

অধ্যাপক সাইদা হত্যায় গ্রেপ্তার আসামি তিন দিনের রিমান্ডে


প্রকাশ: 15/01/2022


Thumbnail

ঢাকা বিশ্বদ্যিালয়ের (ঢাবি) সাবেক অধ্যাপক সাইদা গাফফারকে হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার আসামি আনারুল ইসলামের ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৫ জানুয়ারি) গাজীপুর মহানগর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট শুনানী শেষে এ আদেশ দেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএপমি) সহকারী কমিশনার (প্রসিকিউশন) ফাহিম আসজাদ বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার জিএমপির কাশিমপুর থানা পুলিশ গ্রেপ্তার আনারুলের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। বিজ্ঞ আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিহত সাইদা গাফফার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনিস্টিটিউটের অধ্যাপক ছিলেন। তিনি ২০১৬ সালে অবসর গ্রহণ করেন। তার প্রায়ত স্বামী কিবরিয়া উল খালেকও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

নিহত সাইদা গাফফারের ছেলে সাইদ ইফতেখার বিন জহির জানান, তার মা কাশিমপুরের পানিশাইল এলাকার একটি বাসায় ভাড়া থাকতেন। সেখানে থেকে পাশেই ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক হাউজিং প্রকল্পে বাড়ি নির্মাণ কাজ দেখাশোনা করতেন। বাড়ির কাজও প্রায় শেষের দিকে। সপ্তাহ খানেকের মধ্যে নতুন বাসায় উঠার কথা ছিল। কিন্তু বুধবার সন্ধ্যার আগেই তার মায়ের ভাড়া বাসার দরজা খোলা পাওয়া যায়। ওই বাসায় তার মাকে না পেয়ে শিক্ষক হাউজিং প্রকল্পের ঠিকাদার আনোয়ার তাকে বিষয়টি অবহিত করে। পরে ওই রাতেই কাশিমপুর থানায় তার বোন সাদিয়া আফরিন এ সংক্রান্তে একটি সাধারণ ডায়েরি করেন।

তিনি আরও জানান, তার মা নতুন বাসার সীমানা প্রাচীর নির্মাণের জন্য একটি গাছ কেটেছিলেন। গাছটি সীমানা প্রাচীরের মধ্যে পড়ে যাওয়ায় এটি কাটতে হয়েছিল। আনারুল ইসলাম নামে এক শ্রমিক গাছটি কেটেছিলেন। তাকেই পুলিশ সন্দেহ করে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শুক্রবার ভোরে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার আনারুলের স্বীকারোক্তির ভিত্তিতে তার মায়ের ভাড়া বাসার অনতি দূরের একটি ঝোঁপ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭