লিভিং ইনসাইড

২০২২ সালের সেরা পাঁচটি স্মার্টফোনের ফিচার ও স্পেসিফিকেশন


প্রকাশ: 16/01/2022


Thumbnail

২০২২ সালের সেরা পাঁচটি স্মার্টফোনের ফিচার ও স্পেসিফিকেশন – খুব সহজেই আপনার অনেক সমস্যার সমাধান সহজ করে দিবে ।  নতুন বছরেই নতুন ফোন কিনতে চান? তাহলে কেনার আগে অবশ্যই দেখে নিন স্মার্ট ফোন স্পেসালিস্টদের বাছাই করা এই পাঁচটি নতুন মডেল-

শাওমি ১২ : বহুচর্চিত এই ফোনটি  এখনো বাজারে আসে নি। কবে বাজারে আসবে, সেই অপেক্ষায় দিন গুনছেন অনেকেই। শোনা যাচ্ছে, এই মডেলের প্রাইমারি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সলের। পাশাপাশি এটি আরও দ্রুত চার্জ হবে বলেও শোনা যাচ্ছে। একইসাথে এই ফোনটির ডিসপ্লের উপর নতুন চমক দেখা যেতে পারে বলে শোনা গেছে। 

স্যামসাং গ্যালাক্সি S22 আল্ট্রা :  নতুন বছরে তারা এবার আনতে চলেছে স্যামসং গ্যালাক্সি S22 আল্ট্রা। স্যামসংয়ের Galaxy S21 Ultra এবং Galaxy Z Fold 3 মডেল দুটির মতোই এই মডেলেও S পেন থাকতে পারে বলে মনে করা হচ্ছে। এর মধ্যে কিছু নতুন ফিচারের পাশাপাশি ক্যামেরা সেটিংও আরও আকর্ষণীয় হতে চলেছে।

অ্যাপল আইফোন : আইফোনের SE 3 হ্যান্ডসেটের তুলনায় এর ডিসপ্লে আরও বড় হবে বলে মনে করা হচ্ছে। সব ঠিকঠাক থাকলে আগামী বছরের মাঝামাঝি সময় আত্মপ্রকাশ ঘটবে এই মডেলের। এতে একটিই রিয়ার ক্যামেরা থাকার কথা এবং টাচ আইডির পরিবর্তে এই হ্যান্ডসেটে ফেস আইডিকেই হয়তো বেশি প্রাধান্য দেওয়া হবে।

ওয়ানপ্লাস ১০ প্রো : চলতি বছরে স্মার্টফোন ভক্তদের মন জয় করতে সফল হয়েছে ওয়ানপ্লাস। সারা বছর চর্চায় থেকেছে এই কোম্পানির একাধিক স্মার্টফোন। সেই ঐতিহ্যই আগামী বছরও বজায় রাখতে চায় তারা। এই মডেলের ক্যামেরা আরও আপগ্রেড হতে পারে এবং একই সাথে নতুন কিছু সুবিধা প্রদান করতে পারে।

গুগল পিক্সেল ৬ এ :  ইউজার ফ্রেন্ডলি ফোনটি Pixel 6-এর ফোনের মতোই দেখতে হবে বলে শোনা যাচ্ছে। তবে এটি প্রযুক্তিগত দিক থেকে আরও ভালো হবে বলে মনে  করা হচ্ছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭