কালার ইনসাইড

শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারবেন না তাঁরা


প্রকাশ: 19/01/2022


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ জানুয়ারি। নির্বাচনের জন্য ইতোমধ্যে দুটি প্যানেলও চূড়ান্ত হয়েছে। একটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও অভিনেত্রী নিপুণ। আর অন্যটিতে রয়েছেন মিশা সওদাগর ও জায়েদ খান।

এদিকে নির্বাচন ঘিরে সকাল-দুপুর-বিকেল কিংবা সন্ধ্যায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে বিএফডিসিতে। যদিও এ নির্বাচনে ফারুক, সোহেল রানা, শাকিব খান, সিয়াম আহমেদ, পূজা চেরি ও জিয়াউল রোশানকে স্পর্শ করেনি এই উৎসবের আমেজ।

বিএফডিসির নির্বাচনের এই আয়োজনে নেই সোহেল রানা। শারীরিক নানা অসুস্থতায় বেশ কয়েক দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরলেও এখনো পুরোপুরি সুস্থ হননি তিনি। এ কারণে আগামী ২৮ জানুয়ারি ভোট দেয়া হবে না তার।

এদিকে অভিনেতা ফারুক এখনো হাসপাতাল থেকে বাড়ি ফিরেননি। এক বছরেরও বেশি সময় ধরে সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছেন তিনি। তাই এই জীবন্ত কিংবদন্তী তারকার ভোট দেয়া হবে না।

শাকিব খানও এবার ভোট দেবেন না। বর্তমানে আমেরিকায় অবস্থান করছেন এই নায়ক।

এদিকে বর্তমানে  অস্ট্রেলিয়াতে  অবস্থান করছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা শাবনূর। কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। সম্প্রতি সুস্থ হয়েছেন। তবে এই পরিস্থিতে দেশে ফিরছেন না এই নায়িকা। 

এদিকে দেশে থাকার পরও ভোট দেয়া হবে না সময়ের ব্যস্ততম অভিনেতা সিয়াম আহমেদের। কারণ তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটার নন। এ পর্যন্ত তার পাঁচটি সিনেমা মুক্তি পেলেও এখনো ভোটার হতে পারেননি তিনি। কেননা এখনো শিল্পী সমিতিতে সদস্যের হওয়ার জন্য আবেদক করেননি তিনি। 

এছাড়া অভিনেত্রী পূজা চেরির ক্ষেত্রেও একই ঘটনা। এ পর্যন্ত তার চারটি সিনেমা মুক্তি পেয়েছে। তবুও পাননি ভোটাধিকার। আর তার মতোই জিয়াউল রোশান এবারও ভোট দিতে পারবেন না। ২০১৭ সালে ১৫তম নির্বাচনে ভোট দিতে পারলেও ২০১৯ এর নির্বাচনে সেই অধিকারও হারান এই অভিনেতা।

শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৫০।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭