লিভিং ইনসাইড

সম্পর্ক সুন্দর রাখতে যা করবেন


প্রকাশ: 20/01/2022


Thumbnail

'সম্পর্ক' খুব ছোট একটা শব্দ,তবে এর গভীরতা অনেক। এই সম্পর্ক সুন্দর আর মজবুত রাখা একটি কঠিন কাজ। একমাত্র 'সময়' আপনাকে সম্পর্ক সুন্দর রাখতে সাহায্য করতে পারে। আপনার প্রিয় মানুষটিকে আপনি যত বেশি সময় দিবেন আপনার সম্পর্ক তত বেশি সুন্দর আর মজবুত হবে। তাই সম্পর্কে সময়ের গ্রুরুত্ব অনেক বেশি ।

তবে আমাদের বর্তমান জীবনযাত্রায় সবাই খুব বেশি ব্যস্ত। প্রিয় মানুষটিকে সময় দেওয়ার সময়টা কোথায়?  

এখনকার সময়ে বেশিরভাগ মানুষই সকাল থেকে রাত পর্যন্ত তাদের কাজে ব্যস্ত থাকে। প্রিয় মানুষটির সাথে বসে কথা বলার সময়টা নেই। এভাবে সারাদিন ব্যস্ততার মাঝে থাকতে থাকতে সম্প্ররকের ভিতিতাই নষ্ট হয়ে যায়। সম্পর্ক দিন দিন হতে থাকে খারাপ। এক পর্যায়ে সম্পর্ক ভাঙনের পর্যায়ে চলে যায় বা ভেঙে যায়। 


বিশেষজ্ঞদের মতে, সম্পর্কে থাকলে একে অপরকে সময় দিতেই হবে। পরস্পরকে সময় দেওয়ার মাধ্যমেই সম্পর্ক ভালো হয়। নিজেদের মধ্যে বোঝাপড়া বাড়ে। পরস্পরের মধ্যে ভরসা বাড়ে। তাই প্রতিটি সম্পর্কে থাকা মানুষকে একে অপরের জন্য সময় বের করতে হয়। তবে ব্যস্ততার  কারণে নিজের প্রিয় মানুষটিকে সময় দিতে পারেন না অনেকে। এই সমস্যার কারণে নিজেদের মধ্যে দেখা দিতে পারে মারাত্মক সমস্যা। তাই আজ থেকেই সতর্ক থাকুন।


এক্ষেত্রে সমস্যা সমাধানে এই টিপস মেনে চলুন-

১. কয়েক সেকেন্ডের কল

আপনার সময় নেই বুঝলাম। তবে কাজের ফাঁকে কয়েক মুহূর্ত তো বের করতেই পারেন। সেই সময়টুকু ফোন করুন। এই সময়ের মধ্যে জিজ্ঞেস করুন, কেমন আছো? তাঁকে যে মিস করছেন সে কথাটিও অকটপটে স্বীকার করুন। এছাড়াও নিজেদের কিছু কথা বলুন। সম্পর্ক ভালো থাকবে।

২. ফোনে সেলিব্রেশন

এখনকার দিনে সময় নাও পাওয়া যেতে পারে। এই অবস্থায় ফোনেই ছোটখাট সেলিব্রেশন সেরে ফেলুন। কাজ শেষ হয়ে যাওয়ার পর সোজা নিজের সঙ্গীকে ভিডিও কল করে নিন। ভিডিও কলে দূর বসেই করে ফেলুন সেলিব্রেশন। এর মাধ্যমে সঙ্গী বুঝতে পারবেন, আপনি যত দূরেই আর ব্যস্ত থাকুন না কেন তাঁর কথা ভুলে যাননি। তবে এভাবেই শুধু সেলিব্রেশন করবেন না, পরে একসঙ্গে দেখা করেও সেলিব্রেট করুন।


৩. অ্যানিভার্সারি সেলিব্রেশন

বিয়ে হলে ম্যারেজ অ্যানিভার্সারি আর প্রেমের সম্পর্ক হলে লাভ অ্যানিভার্সারি সেলিব্রেশন করুন। এই সেলিব্রেশনেই নিজেদের মন ভালো থাকবে। যত কাজই থাকুক না কেন চেষ্টা করুন এই দিনটায় সঙ্গীর (Partner) পাশে থাকতে।

৪. গিফট

গিফট পেতে সকলেই ভালোবাসেন। আপনার সঙ্গী নিশ্চয়ই সেদিক থেকে আলাদা নন। তাই দুঃখ ভুলতে গিফট দিতেই পারেন। খুব বড় কোনও গিফট দেওয়ার প্রয়োজন নেই। ছোটখাট গিফটেও সমস্যা মিটতে পারে।

৫. ঘুরতে যান
সময়ের অভাবে কোথাও যাওয়া হয় না বুঝলাম। তবে সময় পেলে তো বেরতেই পারেন। এক্ষেত্রে কাছেপিঠে ছোট ট্রিপ করে চলে আসুন। আশা করছি বহু সমস্যা হবে দূর।

সুতরাং সম্পর্ক সুন্দর আর মজবু্ত রাখতে উপরের টিপস গুলো মেনে চলুন। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭