ইনসাইড গ্রাউন্ড

যুব বিশ্বকাপ: বেশ কয়েকটি কারণে কানাডার বিপক্ষে ফেভারিট বাংলাদেশ


প্রকাশ: 20/01/2022


Thumbnail

শিরোপা ধরে রাখার লক্ষ্যে গিয়ে যুব বিশ্বকাপে যাত্রাটা শুভ হয়নি বাংলাদেশের যুবাদের। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে বাজেভাবে হেরে বিশ্বকাপে যাত্রা শুরু করে বাংলাদেশ। সেই ম্যাচের ভুলগুলো দূর করে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ কানাডার বিপক্ষে মাঠে নামছে বিশ্বজয়ী যুবারা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে মাঠে নামবে রাকিবুলরা। 

কানাডার বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নামবে বাংলাদেশের যুবারা। বেশ কয়েকটি কারণেই এই ম্যাচে হট ফেভারিট বাংলাদেশ। 

অভিজ্ঞতার দিক থেকে এই ম্যাচে সবচেয়ে এগিয়ে বাংলাদেশ। করোনাভাইরাসের কারণে বাংলাদেশ দল সেরকম ভাবে প্রস্ততি নিতে না পারলেও যতটুকু নিয়েছে তা কানাডার মতো দেশকে হারানোর জন্য যথেষ্ট। 

বাংলাদেশ দলে এমন একাধিক খেলোয়াড় রয়েছে যারা আগের বিশ্বকাপেও খেলেছে। ফলে, ম্যাচ পরিস্থিতি বুঝা সহ নানা দিক থেকে অভিজ্ঞ সেই ক্রিকেটাররা বাংলাদেশকে সাহায্য করতে পারবে, যেটা কানাডা পাবে না। 

মানসিকভাবেও এই ম্যাচে চাপে থেকেই মাঠে নামবে কানাডা। প্রথম দুই ম্যাচে পরাজয়ের পর এই ম্যাচেও ব্যাকফুটে থেকেই তারা মাঠে নামবে। বাংলাদেশ যদি তাদেরকে ম্যাচেও চাপে রাখতে পারে তাহলে এই ম্যাচেও পরাজয়ই সঙ্গী হবে কানাডার। 

কানাডা নিজেদের তৃতীয় ম্যাচে খেলতে নামবে আজ। অন্যদিকে, বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে আজ। বাংলাদেশের যুবারা নিজেদের প্রথম ম্যাচের পর বেশ লম্বা একটা বিরতি পেয়েছে যেটা ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা হতে বেশ সাহায্য করেছে। প্রথম ম্যাচে হারের স্বাদ ভুলে এই ম্যাচে নতুন এক বাংলাদেশকেই দেখা যাবে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭