ইনসাইড গ্রাউন্ড

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের তিন ক্রিকেটার


প্রকাশ: 20/01/2022


Thumbnail

২০২১ সালে ওয়ানডে ফরম্যাটের বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের তিনজন। তারা হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, অলরাউন্ডার সাকিব আল হাসান এবং বোলার মোস্তাফুজুর রহমান।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এই একাদশ ঘোষণা করে আইসিসি।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিলেন মুস্তাফিজুর রহমান। এবারওয়ানডেতে জায়গা পেলেন তিনজন। এছাড়া পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের ২ জন করে ক্রিকেটার স্থান পেয়েছেন দলটিতে। নেই ভারত, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তানের কোনো ক্রিকেটার।

একাদশে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। ব্যাটিং অর্ডারে তার অবস্থান তৃতীয়, চতুর্থ স্থানে আছেন বাবরের স্বদেশী ফখর জামান। ওপেনিং আয়ারল্যান্ডের পল স্টার্লিংয়ের সঙ্গী দক্ষিণ আফ্রিকার জানেমান মালান।

রাসি ভন ডার ডুসেনকে ব্যাটিং অর্ডারের পাঁচে ও সাকিবকে ছয়ে রাখা হয়েছে। উইকেটরক্ষক মুশফিক ব্যাটিং অর্ডারের সপ্তম স্থানে। বোলারদের মধ্যে মুস্তাফিজ ছাড়াও রাখা হয়েছে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুশমন্থ চামিরা ও আয়ারল্যান্ডের সিমি সিংকে।

একনজরে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল 

পল স্টার্লিং, জানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ভন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুশমন্থ চামিরা।
 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭