ওয়ার্ল্ড ইনসাইড

মুম্বাইয়ে বহুতল আবাসিক ভবনে আগুনে নিহত ৭


প্রকাশ: 22/01/2022


Thumbnail

ভারতের মুম্বাইয়ের তার্দেও এলাকায় একটি বহুতল আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় সাতজন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন বাসিন্দা। 

শনিবার (২২ জানুয়ারি) সকাল ৭টার মুম্বাইয়ের গান্ধী হাসপাতালের বিপরীতে কমলা বিল্ডিং নামের ২০তলা ভবনটির ১৮ তলায় আগুন লাগে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি ও ফুটেজে দেখা গেছে, ভবনের উপর তলার জানালাগুলো থেকে কালো ধোঁয়া কুণ্ডলী পাকিয়ে ওপরে উঠছে, চোখে পড়েছে ভেতরের আগুনের শিখাও।
 
কী কারণে আগুনের সূত্রপাত ঘটল- এখনও জানায় যায়নি। আগুন লাগার অল্প কিছুক্ষণের মধ্যেই মুম্বাই ফায়ার সার্ভিসের ১৩ টি ফায়ার ইঞ্জিন ও সাতটি ওয়াটার জেট ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার তৎপরতা শুরু করে। 

আহতদের নিকটবর্তী নায়ার, কস্তুর্বা ও ভাটিয়া- এই ৩ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। একে তৃতীয় মাত্রার অগ্নিকুণ্ড হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

মুম্বাইয়ের মেয়র কিশোরি পেড়নেকর বার্তা সংস্থা এএনআই’কে বলেছেন, আবাসিক ভবনটির ছয়জন বয়স্ক বাসিন্দার অক্সিজেন সহায়তার দরকার হচ্ছে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে আসলেও প্রচুর ধোঁয়া বের হচ্ছে। আটকেপড়া সবাইকে উদ্ধার করা হয়েছে।

অগ্নিকাণ্ডের একটি ভিডিও ক্লিপ টুইটারে শেয়ার করে বিজেপি নেতা প্রীতি গান্ধী বলেছেন, যথারীতি অজুহাত তৈরি করা হবে, অযৌক্তিক কারণ দেওয়া হবে এবং জীবন চলতে থাকবে। এ শহরকে টিকে থাকলে হলে শক্তিশালী রাজনৈতিক সদিচ্ছার প্রয়োজন। একজন মুম্বাইবাসী হিসেবে জবাবদিহিতার অভাব যন্ত্রণা দেয়!


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭