ইনসাইড গ্রাউন্ড

স্কটল্যান্ডের বিপক্ষে বিশাল জয় বাংলাদেশের


প্রকাশ: 23/01/2022


Thumbnail

স্কটল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। স্কটল্যান্ডের দেয়া ৭৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। 

মালয়েশিয়ার কুয়ালালামপুরে ৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৮ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় লাল সবুজের প্রতিনিধিরা। বোলারদের আধিপত্যের পরে ব্যাট হাতে ফিফটি হাঁকিয়ে দলকে সহজ জয় এনে দেন মুর্শিদা খাতুন। 

ছোট লক্ষ্যে তাড়া করতে নেমে অবশ্য ইনিংসের শুরুতে ধাক্কা খায় বাংলাদেশ। টাইগ্রেস ওপেনার শামিমা সুলতানা প্রথম বলেই নিজের উইকেটটি বিলিয়ে দেন। তবে স্কটল্যান্ডকে দ্বিতীয় সুযোগটি দেননি মুর্শিদা খাতুন ও ফারজানা হক। দুই জনে ৭৮ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৫৫ বলে ৫০ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন মুর্শিদা খাতুন। তার ইনিংসটি ৬টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল। তাকে  পুরোটা সময় সঙ্গ দেওয়া ফারজানা ৩৬ বল মোকাবিলা করে ২০ রান করেন।   

এর আগে কুয়ালালামপুরে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্কটিশ অধিনায়ক ব্রিচ। তবে টাইগ্রেসদের বোলিং তোপে প্রতিপক্ষের দুই ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। দলটির সর্বোচ্চ স্কোরার ৩২ বলে ২৯ রান করেন। তাকে সাজঘরের পথ দেখান সানজিদা আকতার। মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ানো আরেক ব্যাটসম্যান ক্যাটি মেগগিলকে শিকার করেন নাহিদা আক্তার। শেষ পর্যন্ত ১৭.৩ ওভার টাইগ্রেসদের মোকাবিলা করে ৭৭ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ডের ইনিংস। দলের হয়ে দুটি করে উইকেট শিকার করেন সালমা খাতুন, সুরাইয়া আজমিন, নাহিদা আক্তার ও সানজিদা আক্তার।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭