ইনসাইড এডুকেশন

ভিসির বাসা বিদ্যুৎ বিচ্ছিন্ন করায় আ.লীগ ও শিক্ষক সমিতির নিন্দা


প্রকাশ: 24/01/2022


Thumbnail

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে তার বাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং শাবিপ্রবি শিক্ষক সমিতি। 

গতকাল রোববার (২৩ জানুয়ারি) রাতে গণমাধ্যমে বিবৃতি দুটি পাঠানো হয়।  

এর আগে রাত সোয়া সাতটার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের মূল সড়কের পাশ থেকে নেওয়া বিদ্যুতের সংযোগ কেটে দেন। বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পরপরই অন্ধকার হয়ে যায় উপাচার্যের বাসভবন।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষে বিবৃতি দিয়েছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন।

বিবৃতিতে আওয়ামী লীগের নেতারা বলেন, আন্দোলনের যৌক্তিক সমাধানের জন্য যখন আলোচনা চলছে, সে অবস্থায় এমন কার্যক্রম অন্য কিছুর ইঙ্গিত বহন করে। জেলা ও মহানগর আওয়ামী লীগ আন্দোলনের নামে এ ধরনের অমানবিক কর্মকাণ্ডকে কোনো অবস্থাতেই সমর্থন করতে পারে না। এই ধরনের অমানবিক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি তারা আহ্বান জানিয়েছেন।

এদিকে রোববার রাতে শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাস ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিবুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ, গ্যাস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্নের ঘটনার নিন্দা জানানো হয়। 

বিবৃতিতে বলা হয়, শিক্ষক সমিতি এই ধরনের কোনো কর্মকাণ্ড একেবারেই সমর্থন করে না। আন্দোলনকারীরা সব ধরনের সহিংসতা পরিহার করবে, এটাই শিক্ষক সমিতি আশা করে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭