ইনসাইড গ্রাউন্ড

শ্রীলঙ্কার কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের


প্রকাশ: 24/01/2022


Thumbnail

আশা জাগিয়েও শেষ পর্যন্ত পারলো না বাংলাদেশ নারী দল। শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারায় কমনওয়েলথ গেমসে খেলা হচ্ছে না বাংলাদেশ নারী দলের। বাছাইপর্বে মালয়েশিয়া, কেনিয়া ও স্কটল্যান্ডকে উড়িয়ে দিলেও শ্রীলঙ্কার বিপক্ষে ২২ রানে হেরেছে নিগার সুলতানার দল। আর তাতে আগামী জুলাইয়ে বার্মিহামে অনুষ্ঠিত হতে যাওয়া ২২তম কমনওয়েলথ গেমসে অংশ নেয়া হচ্ছে না বাংলাদেশের। এই আসরে যোগ দেবে শ্রীলঙ্কা নারী দল।

কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে হাইভোল্টেজ ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করেছে শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৩৬ রান করে থেমেছে তারা। দলটির হয়ে ইনিংস সর্বোচ্চ ৪৮ রান করেন ইনফর্ম ওপেনার চামারি আতাপাত্তু। বাংলাদেশের হয়ে দুটি উইকেট নেন নাহিদা আক্তার। একটি করে উইকেট নেন সালমা খাতুন, সুরাইয়া আজমিন ও রুমানা আহমেদ।

লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ থেমেছে ২০ ওভারে পাঁচ উইকেটে ১১৪ রান করে। দলীয় সর্বোচ্চ ৩৬ রান আসে মুরশিদা খাতুনের ব্যাটে। এছাড়া ফারজানা হক ৩৩ ও নিগার ২০ রান করেন।

২৮ বলে ছয়টি চার ও তিনটি ছয়ে ৪৮ রান করা আতাপাত্তু ম্যাচ সেরা তো বটেই, লঙ্কান নারী দলের এই অধিনায়ক জিতে নিয়েছেন সিরিজ সেরার পুরস্কারও। বাংলাদেশের ইনিংসে তিনটি উইকেটও শিকার করেছেন তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭