ইনসাইড গ্রাউন্ড

চট্টগ্রামের পাহাড়সম টার্গেট ছুঁতে পারলোনা খুলনা


প্রকাশ: 24/01/2022


Thumbnail

বিপিএলের আজকের দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সকে ২৫ রানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ম্যাচে চট্টগ্রামের পাহাড়সম ১৯১ রানের টার্গেট তাড়া করতে গিয়ে ১৬৫ রানে ইনিংস শেষ হয় খুলনার। 

বড় লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ৪ ওভারেই তানজিদ হাসান তামিম ও রনি তালুকদারকে হারায় খুলনা। তামিম ৯ বলে ৯ রান ও রনি ৬ বলে ৭ রান করেন। শেখ মেহেদী হাসান ও আন্দ্রে ফ্লেচার ইনিংস গুছানোর কাজ করেন। তবে দুর্ভাগ্যবশত মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন ফ্লেচার। ১২ বলে ১৬ রান করেন।


ভালো খেলতে থাকা মেহেদী আউট হন কেনার লুইসের এক অবিশ্বাস্য বলে। ৫ বাউন্ডারিতে ২৪ বলে ৩০ রান করেন মেহেদী। মুশফিক বিদায় নেন ১৫ বলে ১১ রানের শ্লথ ইনিংস খেলে। ফ্লেচারের বদলে কনকাশন-সাব হিসেবে মাঠে নামেন সিকান্দার রাজা। ১২ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেলে রেজাউর রহমান রাজার বলে আউট হন তিনি।


খুলনার ইনিংসে বাকি সময় ইয়াসির একাই লড়াই করেন। ১৯তম ওভারে ইয়াসির আউট হওয়ার সাথেসাথেই খুলনার জয়ের স্বপ্নও শেষ হয়ে যায়। ২৬ বলে ৪০ রান করেন ইয়াসির। তার ইনিংসে ছিল ২টি চার ও ৩টি ছক্কা।


এর আগে টস হেরে ব্যাট করতে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সোহরাওয়ার্দী শুভর প্রথম ওভারে ২৩ রান সংগ্রহ করে ম্যাচ শুরু করেন কেনার লুইস ও উইল জ্যাকস। মাত্র ৭ বলের ঝড়েই থেমে যান জ্যাকস। ১ চার ও ২ ছক্কায় ৭ বলে ১৭ রান করে কামরুল ইসলাম রাব্বির শিকার হন তিনি।


আফিফ হোসেনের সাথে জুটিতে ২৩ রান যোগ করে বিদায় নেন লুইস। লুইস দুইটি করে চার ও ছক্কায় করেন ১৪ বলে ২৫ রান। রান-আউট হয়ে ১৩ বলে ১৫ রান করে আফিফ বিদায় নেন। চতুর্থ উইকেটে বড় জুটি গড়েন সাব্বির ও মেহেদী হাসান মিরাজ। ফরহাদ রেজার এক ওভারে সাব্বির ও মিরাজ দুইজনেই জীবন পেয়েছিলেন।


আফগান পেসার নাভিন উল হকের এক ওভারে টানা তিন চার হাঁকানোর পর চতুর্থ বলটিও চার হাঁকানোর জন্য স্কুপ করতে গিয়ে ক্যাচ আউট হন মিরাজ। চট্টগ্রামের অধিনায়কের ব্যাট থেকে আসে ২৩ বলে ৩০ রান। চারটি চার হাঁকান তিনি। মিরাজ ফেরার দুই ওভার পরই ৩৩ বলে ৩২ রানের ধীরগতির ইনিংস খেলে বিদায় নেন সাব্বির।


শেষ ৫ ওভারে চট্টগ্রাম সংগ্রহ করে ৬২ রান। হাওয়েল ২০ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল চারটি চার ও একটি ছক্কা। নাঈম ইসলাম দুই ছক্কায় ৫ বলে ১৫ রানের ক্যামিও দেখিয়ে ইনিংসের শেষ বলে রান-আউট হন।


নির্ধারিত ২০ ওভারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সংগ্রহ করে ৭ উইকেটে ১৯০ রান। খুলনার পক্ষে কামরুল দুইটি এবং নাভীন ও রেজা একটি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর


চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৯০/৭ (২০ ওভার)

হাওয়েল ৩৩*, মিরাজ ৩০, লুইস ২৫, জ্যাকস ১৭, নাঈম ১৫;

কামরুল ২/৩৫।


খুলনা টাইগার্স ১৬৫/৯ (২০ ওভার)

ইয়াসির ৪০, মেহেদী ৩০, রাজা ২২, মুশফিক ১১,








প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭