ইনসাইড গ্রাউন্ড

মেসিকে নিজের স্বাক্ষরিত জার্সি পাঠালেন পোপ ফ্রান্সিস


প্রকাশ: 25/01/2022


Thumbnail

ফুটবলের সুপারস্টার লিওনেল মেসি বিশেষ এক উপহার পেয়েছেন। আর্জেন্টিনার দারুণ ফুটবল ভক্ত পোপ ফ্রান্সিস, নিজের স্বাক্ষর করা একটি জার্সি মেসিকে উপহার হিসেবে পাঠিয়েছেন।

এর আগে প্যারিস সেইন্ট-জারমেইন-এর সম্মুখভাগের খেলোয়াড় মেসি নিজের স্বাক্ষর করা এক সেট জার্সি ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স-এর মাধ্যমে, গত অক্টোবরে পোপকে পাঠান।

এরপর কোভিড থেকে সুস্থ হয়ে, এই রোববার আবারো মাঠে নেমেছেন মেসি। অক্টোবরের সেই ঘটনার সময়, ফ্রান্সের বিশপ ইম্যানুয়েল গোবিলিয়ার্ড, মেসিকেও আরেকটি জার্সি উপহার দেন।

জার্সিটি ছিল, পৃথিবীর ক্ষুদ্রতম দেশ ভ্যাটিকানের, অ্যাথলেটিকা ভ্যাটিকানা দলের হলুদ রঙের জার্সিটি। অ্যাথলেটিকা ভ্যাটিকানা দলটি একই সাথে একাধিক ক্রীড়ায় পারদর্শী।

গোবিলিয়ার্ড টুইটারে বলেন, ‘ঈশ্বরে বিশ্বাসী মেসি আমাকে বলেন যে, এমন একটি উপহার তার কাছে কতটা গুরুত্বপূর্ণ। আমরা একসাথে প্রার্থনাও করি।’ গোবিলিয়ার্ড ২০২৪ সালে প্যারিসে অলিম্পিক গেমস-এ পোপ-এর প্রতিনিধিত্ব করবেন।

অ্যাথলেটিকা ভ্যাটিকানা ফেসবুকে জানায়, রোমান ক্যাথলিক চার্চের প্রধান, ৮৫ বছর বয়সী পোপের হাতে লেখা এই স্বাক্ষরটি, সাতবার ব্যালন ডি অর জয়ী মেসির জন্য ‘আশীর্বাদস্বরূপ।’

পোপ ফ্রান্সিস আর্জেন্টিনার বুয়েনোস আইরেস ফুটবল দল সান লরেনজোর বিশাল ভক্ত। ২০১৩ সালে পোপ নির্বাচিত হওয়ার কিছুদিন পরই তার মেসির সাথে প্রথমবার দেখা হয়।

গত বছর পোপ, ছোটবেলায় কোনোমতে বানানো বল দিয়ে, রাস্তায় ফুটবল খেলার তার স্মৃতির কথা বলেন। তিনি বলেন যে, তাকে ও তার ছোটবেলার বন্ধুদের আনন্দ দেয়ার জন্য সেটুকুই যথেষ্ট ছিল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭