ইনসাইড গ্রাউন্ড

মুশফিকের ফর্ম নিয়ে চিন্তিত নন খুলনার ম্যানেজার


প্রকাশ: 25/01/2022


Thumbnail

টি-টোয়েন্টি ফরম্যাটে অনেকদিন ধরেই ছন্দে নেই জাতীয় দলের অন্যতম কান্ডারি মুশফিকুর রহিম। দীর্ঘদিন ধরে রানের দেখা পাচ্ছেন না তিনি। তবে খুলনা টাইগার্সের ম্যানেজার নাফিস ইকবাল মুশফিকের অফ-ফর্ম নিয়ে চিন্তিত নন। তার বিশ্বাস, মুশফিক দ্রুতই রানে ফিরবে।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাঁর মান অনুযায়ী ব্যাটে রান পাননি। টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি ম্যাচ বাদে বাকি সবগুলোতেই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছেন। যে কারণে পাকিস্তান সিরিজে দলে রাখা হয়নি তাঁকে। মুশফিক নিজেও হতাশ তাঁর পারফরম্যান্স নিয়ে। বিপিএল দিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ নিয়েছেন তিনি।

তবে প্রথম দুই ম্যাচে এখনও বড় কোনো ইনিংসের দেখা পায়নি তাঁর ব্যাট। ব্যাট হাতে রানের দেখা পেতে মিরপুরে আজ ব্যাটিং অনুশীলন করেন খুলনা টাইগার্সের এই অধিনায়ক। তবে তাঁর ফর্ম নিয়ে দুশ্চিন্তা করছে না খুলনা। এমনটাই জানালেন খুলনা টাইগার্সের ম্যানেজার নাফিস ইকবাল। মুশফিকের ফর্ম ইস্যুতে তিনি বলেন,

“সে একজন চ্যাম্পিয়ন এবং আইকনিক খেলোয়াড়। আমরা সবাই জানি ওর সামর্থ্য কী। অবশ্যই এটা (তাঁর ফর্ম) নিয়ে চিন্তার কিছু নেই। সে তাঁর প্রসেস ঠিক রাখে। সে বাংলাদেশ ক্রিকেট এবং খুলনা টাইগার্স দলের অন্যতম সেরা প্রতিনিধি। আমরা তাঁকে নিয়ে আত্মবিশ্বাসী এবং শীঘ্রই সে রানে ফিরবে।”

বিপিএলের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের কাছে হেরেছে খুলনা টাইগার্স। নিজেদের তৃতীয় ম্যাচও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। চট্টগ্রাম পর্বে একাদশে ফিরতে পারেন সৌম্য সরকার। নাফিস ইকবালের বিশ্বাস দ্বিতীয় পর্বে ঘুরে দাঁড়াবে খুলনা।

“দেখুন টি-টোয়েন্টি খেলাটাই এমন। এখানে আগাম বলে দেওয়াটা কঠিন। আমি মনে করি চট্টগ্রাম আমাদের চেয়ে ভালো খেলেছে যে কারণে তাঁরা জিতেছে। তবে আমরা ভালো দল এবং আমাদের প্রস্তুতি ভালো। খেলোয়াড়রাও আত্মবিশ্বাসী। আশা করি চট্টগ্রাম পর্বে আমরা ঘুরে দাঁড়াব। আমাদের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় মিসিং ছিল। চট্টগ্রামে তাঁরা দলের সঙ্গে যোগ দিবে।”

চট্টগ্রামের বিপক্ষে শেখ মেহেদী ও থিসারা পেরেরা বাদে বল হাতে বেশ খরুচে ছিল খুলনা টাইগার্সের বোলাররা। নাফিস ইকবাল মানছেন বোলারদের মান অনুযায়ী বোলিং পারেনি খুলনা টাইগার্সের বোলাররা। যে কারণে আজ অনুশীলন করেছে তাঁরা। নাফিস বললেন কোচের সঙ্গে কঠোর পরিশ্রম করছেন বোলাররা।

“সত্যি বলতে আমরা কিন্তু দুইটাই রাতের ম্যাচ খেলেছি। রাতের ম্যাচগুলো হাই-স্কোরিং হয়। শিশির থাকে, ফাস্ট বোলারদের জন্য কঠিন। হ্যাঁ, এটা ঠিক গতকাল আমাদের সামর্থ্য অনুযায়ী বোলিং করতে পারিনি। কোচরা রয়েছে, তাঁরা বোলারদের সঙ্গে কাজ করছে। আজকে দেখলেন নাভিন গতকাল খেলে আজকে অনুশীলনে এসেছে। কেউ বিশ্রাম নিয়ে নিজেকে প্রস্তুত করে আবার কেউ কঠোর পরিশ্রম করে। সবাই কঠোর পরিশ্রম করছে। আশা করি তাঁদের থেকে পরের ম্যাচে ভালো পারফরম্যান্স দেখতে পারব।”



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭