ইনসাইড এডুকেশন

অনশন ভাঙার অনুরোধে ১ ঘন্টা সময় চাইলেন অনশনকারীরা


প্রকাশ: 25/01/2022


Thumbnail

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগ দাবিতে করা অনশন ভাঙতে অনুরোধ জানিয়েছেন আন্দোলনকারী একদল শিক্ষার্থী। এর জবাবে অনশনকারীরা এক ঘণ্টা সময় চেয়েছেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় গোলচত্বরে শপথ পাঠ করে আন্দোলনকারীরা একসঙ্গে অনশনস্থলে জড়ো হন। তাদের অনশন ভাঙতে অনুরোধ করেন।

জবাবে অনশনরত শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন বলেন, ‘যে দাবি নিয়ে অনশন শুরু করেছি, সে দাবি মেনে না নেওয়া পর্যন্ত খাবার গ্রহণ করবো না। আমার খাবারের প্রতি কোনো আগ্রহ নেই। আমার ভাগের খাবার উপাচার্যকে খেতে দিন।’

পরে শিক্ষার্থীরা অনুরোধ করলে অনশনকারীরা এক ঘণ্টা সময় চেয়ে নেন।

গত ১৩ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে উপাচার্যের পদত্যাগের দাবিও সামনে আসে।

এরপর ১৬ জানুয়ারি বিকেলে তিন দফা দাবি আদায়ে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। পরে পুলিশ উপাচার্যকে উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। পুলিশ ৩০০ জনকে অজ্ঞাত দেখিয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭