ইনসাইড এডুকেশন

অনশন না ভাঙায়ে যাব না: ড. জাফর ইকবাল


প্রকাশ: 26/01/2022


Thumbnail

এক দফা দাবিতে অনশনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের দেখতে এসে কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, আমি তোমাদের অনশন না ভাঙায়ে যাব না। এসময় স্ত্রী ইয়াসমিন হকও তার সঙ্গে আছেন।

আজ বুধবার (২৬ জানুয়ারি) ভোর ৪টায় সস্ত্রীক ক্যাম্পাসে এসে এ কথা বলেন তিনি।

ড. জাফর ইকবাল বলেন, আমি এখানে আসতে চাইছিলাম না। কারণ তোমরা আমরা কথা না শুনলে! আমি যেহেতু এসেছি তোমাদের অনশন ভাঙায়ে তারপর এখান থেকে যাব। আমি চাই তোমরা আন্দোলন চালিয়ে যাও। তবে আন্দোলন আর অনশন ভিন্ন জিনিস। তোমরা অনশন ভেঙে আন্দোলন চালিয়ে যাও।

ড. ইয়াছমিন হক বলেন, আমার মনে হয় তদন্ত কমিটি করা হয়েছে নামসর্বস্ব। প্রতিটি ঘণ্টা তোমাদের স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ। তাই আমরা চাই তোমরা অনশন ভেঙে আন্দোলন চালিয়ে যাও। তবে তোমাদের বেঁচে থাকতে হবে।

এর আগে ড. মুহম্মদ জাফর ইকবাল সস্ত্রীক মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাত ৯টার বাসে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হন বলে তার ব্যক্তিগত সহকারী মুহাম্মদ জয়নাল আবেদীন জানান।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকতা থেকে তিন বছর আগে অবসর নেন ড. মুহম্মদ জাফর ইকবাল। লেখালেখি এবং শিক্ষা গবেষণায় অবদানের জন্য তিনি শিক্ষার্থীদের কাছে বেশ জনপ্রিয় নাম।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭