ইনসাইড এডুকেশন

অনশন ভাঙ্গলেন শাবিপ্রবি শিক্ষার্থীরা


প্রকাশ: 26/01/2022


Thumbnail

অধ্যাপক ড. জাফর ইকবালের অনুরোধে অনশন ভাঙ্গলেন আন্দোলনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। আজ বুধবার (২৬ জানুয়ারি) সকালে ১০টা ২০ মিনিটের দিকে সাত দিন ধরে চলা শিক্ষার্থীদের এ অনশন ভাঙ্গান অধ্যাপক ড. জাফর ইকবাল। অনশন ভাঙলেও শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

আজ বুধবার সকালে অধ্যাপক ড. জাফর ইকবাল শাবিপ্রবি ক্যাম্পাসে পৌঁছানোর পরে অনশন ভাঙ্গানোর প্রক্রিয়া শুরু হয়। এ সময় ড. জাফর ইকবাল বলেন, আন্দোলন চলবে কিন্তু অনশন রেখে আন্দোলন করা যাবে না। তাদেরকে (শিক্ষার্থী) স্বাস্থ্যের দিকে নজর দিতে হবে। এরপরই আন্দোলনরত শিক্ষার্থীরা অনশন ভাঙ্গতে সম্মত হন। 

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন যে, যারা হাসপাতালে আছেন, তাদেরকে রেখে তারা অনশন ভাঙ্গবেন না। এরপর হাসপাতালে অ্যাম্বুলেন্স পাঠানো হয়। হাসপাতালে থাকা শিক্ষার্থীরা শাবিপ্রবি ক্যাম্পাসে আসার পর আনুষ্ঠানিকভাবে শেষ হয় এই অনশন।

ড. জাফর ইকবাল বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। সরকারের কাছে আন্দোলনের সঠিক তথ্য নেই। তিনি সরকারের কাছে তাদের প্রকৃত তথ্য তুলে ধরবেন বলেও জানান। উল্লেখ্য, ড. জাফর ইকবাল  সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষক।

এ দিকে একটু পর শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমে একটি বিবৃতি দিবেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এই বিবৃতিতে তিনি শিক্ষার্থীদের প্রতি সহানুভুতি জানাবেন এবং আবারও আলোচনার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানাবেন বলে জানা গেছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭