ইনসাইড গ্রাউন্ড

জয়ের প্রশংসায় পঞ্চমুখ রোডস


প্রকাশ: 26/01/2022


Thumbnail

যুব বিশ্বকাপ আর ঘরোয়া ক্রিকেট মাতানোর পর আন্তর্জাতিক ক্রিকেটও রাঙিয়েছেন মাহমুদুল হাসান জয়। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অভিষেকেও তিনি যথারীতি আলো ছড়ালেন। তার ব্যাটে ভর করেই গতকাল জয় পায় কুমিল্লা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে নিজের প্রথম বিপিএল ম্যাচ খেলতে নামেন তরুণ এই ব্যাটার। ওপেনিংয়ে নেমে ব্যাট করেছেন ১৬তম ওভারের ২য় বল পর্যন্ত। ৩৫ বল মোকাবেলা করে রান করেছেন ৪৮, হাঁকিয়েছেন ৮টি চার ও ১টি ছক্কা।

জয়ের মতই শান্তশিষ্ট কিন্তু কার্যকরী ব্যাটিং দেখার পর তার প্রশংসায় পঞ্চমুখ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক স্টিভ রোডস। রোডস আশা প্রকাশ করলেন, ভবিষ্যতের উজ্জ্বল এক তারকা হতে যাচ্ছেন জয়।

রোডস বলেন, ‘বিপিএল অভিষেকেই জয় অনেক ভালো খেলেছে। সে খুব শান্ত স্বভাবের ছেলে। সবসময় সবকিছু খুব স্বাভাবিক রাখে। কখনও ঘাবড়ে যেতে দেখিনি। আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র পা রেখেছে, এখন বিপিএলেও পা রাখল। সে ভবিষ্যতের উজ্জ্বল একজন তারকা।’

জয়ের ইনিংসে একটিবারও তাড়াহুড়া দেখা যায়নি। তিন ব্যাটার সাজঘরে ফিরলে সেই পরিস্থিতিও সামলেছেন ঠাণ্ডা মাথায়। আবার সাবধানী ব্যাটিং করতে গিয়ে যেন রান কমে না যায়, সেদিকেও লক্ষ্য রেখেছেন। ২ রানের জন্য অর্ধশতক না হাঁকালেও জয় মুগ্ধ করেছেন রোডসকে।

রোডস বলেন, ‘বড় শট না হাঁকিয়েও সে রানের গতি বাড়াতে পারে। নিউজিল্যান্ডে ঐতিহাসিক জয়ে অবদান রেখেছিল তাও শক্তিশালী একটি বোলিং আক্রমণের বিপক্ষে। আজ সে অনেককে অবাক করেছে। তরুণরা আসবে, ভালো করবে, এটাই সে আজ করেছে।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭