ইনসাইড গ্রাউন্ড

শ্রীলংকার পেস বোলিং কোচ হচ্ছেন মালিঙ্গা


প্রকাশ: 26/01/2022


Thumbnail

আগামী মাসে অস্ট্রেলিয়া সফরের জন্য শ্রীলঙ্কার ফাস্ট বোলিং কোচ হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন লাসিথ মালিঙ্গা, লঙ্কান গণমাধ্যমে এসেছে এমন খবর। সামনে অস্ট্রেলিয়ার মাটিতে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। সবকিছু বিবেচনায় শ্রীলঙ্কার হাইপ্রোফাইল ক্রিকেট উপদেষ্টা কমিটি মালিঙ্গাকে পরামর্শদাতা কোচ হিসেবে নিয়োগের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটির কাছে সুপারিশ করেছে।

আসন্ন সফরে অস্ট্রেলিয়ার মাটিতে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে ৩৯০ উইকেটের মালিক এবং এই ফরমেটের বিশ্বকাপজয়ী অধিনায়ক দলকে নানাভাবে সহায়তা করতে পারবেন, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

সন্দেহ নেই, মালিঙ্গা তার খেলোয়াড়ি জীবনে বিশ্বসেরা পেসারদের মধ্যে একজন ছিলেন। বিশেষ করে টি-টোয়েন্টি ফরমেটে তার নামের সঙ্গে রয়েছে অনেক অনেক রেকর্ড।

তবে লঙ্কান কিংবদন্তি পেসারের অন্তর্ভূক্তি নাকি কেবল মাহেলা জয়াবর্ধনের একক প্রভাবেই হয়েছে, এমন খবর বেরিয়েছে দ্বীপ দেশটির গণমাধ্যমে। আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের হেড কোচ মাহেলার সঙ্গে বোলার মালিঙ্গার অনেক ভালো সম্পর্ক, সেই সুবাদেই নাকি পেস বোলিং কোচের পদে তার নামটি সামনে এসেছে।

অথচ লঙ্কান ক্রিকেটের কিংবদন্তিদের অনেকেই মালিঙ্গাকে পছন্দ করেন না। খেলোয়াড়ি জীবনে ড্রেসিংরুমে সবচেয়ে অপছন্দের ব্যক্তি ছিলেন এই পেসার। শ্রীলঙ্কার অনেক অধিনায়ক তার আচরণ নিয়ে উদ্বিগ্ন ছিলেন। এমনকি অভিযোগ আছে, অধিনায়ককে নিষেধাজ্ঞায় ফেলার জন্য মালিঙ্গা ইচ্ছে করে স্লো ওভার রেট করার চেষ্টা করতেন।

এজন্য লঙ্কান ক্রিকেট উপদেষ্টা কমিটির কুমার সাঙ্গাকারা, অরবিন্দ ডি সিলভা এবং মুত্তিয়া মুরালিধরন নাকি মালিঙ্কাকে ফাস্ট বোলিং কোচ করার পক্ষে নন।

তবে জয়াবর্ধনের কথাকেই বেশি গুরুত্ব দিচ্ছে লঙ্কান বোর্ড। কেননা অস্ট্রেলিয়া সফরে উপদেষ্টা কোচ হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন কিংবদন্তি এই ব্যাটারই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭