ইনসাইড গ্রাউন্ড

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন পেরেরা


প্রকাশ: 26/01/2022


Thumbnail

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কার ৩৯ বছর বয়সী অলরাউন্ডার দিলরুয়ান পেরেরা। তবে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার হয়ে ৫৯ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন দিলরুয়ান পেরেরা। যার মধ্যে রয়েছে ৪৩ টেস্ট, ১৩ আন্তর্জাতিক ওয়ানডে এবং ৩ আন্তর্জাতিক টি-২০।

২০০৭ সালে ওয়ানডে অভিষেকের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন দিলরুয়ান। তবে ক্যারিয়ারের শুরুতে নিয়মিত হতে পারেননি তিনি। ২০০৮ সালে দল থেকে বাদ পড়ার পর আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ফিরেছিলেন ২০১৪ সালে। এরপর আবার ২০১৬ সালে ওয়ানডে ফরম্যাটে তিনি। ২০১১ সালের পর আর আন্তর্জাতিক টি-২০ ম্যাচেও দেখা যায়নি তাকে।

লাল বলের ক্রিকেটেই দিলরুয়ানকে দেখা গিয়েছে বেশি। ২০১৪ সালে টেস্ট অভিষেক হয় তার। ৪৩ টেস্টে ব্যাট হাতে ১৮.৮৮ গড়ে ১৩০৩ রান করার পাশাপাশি বল হাতে ১৬১ টি উইকেটও আছে তার। ইনিংসে পাঁচ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন ৮ বার। এছাড়া আন্তর্জাতিক ওয়ানডে ও টি-২০ মিলিয়ে তার রয়েছে ১৬ উইকেট।

২০১৭ সালে দ্রুততম শ্রীলঙ্কান বোলার হিসেবে টেস্ট ক্যারিয়ারে উইকেটের সেঞ্চুরি করেছিলেন তিনি। এর আগে এ রেকর্ডের মালিক ছিলেন লঙ্কান কিংবদন্তী মুত্তিয়া মুরালিধরন।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭