ইনসাইড গ্রাউন্ড

গাড়ির জঞ্জালমুক্ত হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়াম


প্রকাশ: 27/01/2022


Thumbnail

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম দেশের প্রধান ক্রীড়া ভেন্যু। দীর্ঘদিন ধরে এই স্টেডিয়াম চালু  থাকলেও এখনও পুরোপুরি ভাবে ক্রীড়াবান্ধব করে গড়ে তোলা যায়নি এই স্টেডিয়ামকে। বিশেষ করে স্টেডিয়ামের বাইরে গাড়ির জঞ্জাল দেখে বুঝা মুশকিল যে এখানে একটি স্টেডিয়াম আছে। দীর্ঘদিন পর হলেও সেই জঞ্জাল থেকে মুক্তি পেতে যাচ্ছে এই স্টেডিয়াম। 

পল্টন ও হকি স্টেডিয়ামের মাঝে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হলেও সেখানে পরে তৈরি হয় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স। ফলে যে যেভাবে খুশি সেভাবেই বাইরে গাড়ি পার্কিং করতো। নতুন করে ৮৫টি গাড়ি রাখা যায় এমন একটি আন্ডারগ্রাউন্ড পার্কিং তৈরি হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বরে।

বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের উদ্যোগে আন্ডারগ্রাউন্ড পার্কিংটা হবে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সের নিচে।
 
গত বছরের আগস্টে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান সেখানে আন্ডারগ্রাউন্ড পার্কিং, ডরমিটরি এবং কমপ্লেক্সে আরও কিছু কাজ করতে চিঠি দিয়েছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপিকে। সেই চিঠির পরিপ্রেক্ষিতে ২ জানুয়ারি আন্ডারগ্রাউন্ড পার্কিং তৈরির নীতিগত সিদ্ধান্ত নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে আন্ডারগ্রাউন্ড পার্কিং তৈরি ছাড়াও রোলার স্কেটিং কমপ্লেক্সে তৈরি করা হবে একটি ডরমিটরি। যেখানে অন্তত ২০০ শিশু-কিশোরকে রেখে স্কেটিং শেখানোর পাশাপাশি তাদের লেখাপড়া করাবে ফেডারেশন।

নতুন এই সংস্কারকাজের মধ্যে সেখানে একটি শেখ রাসেল জাদুঘর নির্মাণের পরিকল্পনাও আছে। শেখ রাসেলের স্মৃতিময় জিনিসপত্র সংরক্ষণ করা হবে ওই জাদুঘরে। কমপ্লেক্সের সামনে সৌন্দর্যবর্ধনের কাজও আছে নতুন এ সংস্কার পরিকল্পনায়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭