কালার ইনসাইড

কাকে ভোট দিবেন নিশো?


প্রকাশ: 27/01/2022


Thumbnail

আগামী ২৮ জানুয়ারি (শুক্রবার) টেলিভিশন নাটকের শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। নির্বাচনে প্রার্থী হয়েছেন একঝাঁক শিল্পী। এবার নেই কোনো প্যানেল। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২১ জন বিজয়ী হয়ে নতুন কমিটি গড়বেন সংগঠনটির ভবিষ্যতের জন্য। প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

নাট্যপাড়া মেতেছে তাই ভোট উৎসবে। শিল্পীরা এক হলেই চলছে ভোটের গল্প। চায়ের চুমুকে ভোটের আলাপ জমে উঠেছে।

বাংলা নাটকের বর্তমান সময়ের আলোচিত অভিনেতা আফরান নিশো। আসন্ন নির্বাচনকে নিয়ে তিনি জানালেন তাঁর ভাবনার কথা। নিশো জানান, আমি যতটুকু জানি, বিশ্বের বিভিন্ন দেশেই শিল্পীদের গিল্ড আছে। সাংগঠনিকভাবে যারা শিল্পীদের হয়ে কথা বলবে। শিল্পীদের সুখ-দুঃখে এগিয়ে আসবে। আমি ব্যক্তিগতভাবে একটা সমস্যায় পড়লাম, সেটা গিয়ে সংগঠনের দুজন সিনিয়রের সঙ্গে আলাপ করলে তিনি পরামর্শ দিতে পারেন। এর জন্য সাংগঠনিক মানুষ দরকার হয়।

তিনি বলেন,  আমি মনে করি, যিনি সবার শ্রদ্ধার পাত্র তাঁকে আমরা নির্বাচিত করতে পারি। নির্বাচন হবে, এটা তো একটা মিলনমেলাও। কিন্তু সেটা ঘিরে কোনো রকম খারাপ কিছু যেন না ঘটে। যাঁরা অভিনয়ে অনেক ব্যস্ত, তাঁরা সব সময় সাংগঠনিক সব বিষয় মেইনটেন করতে পারেন না। সাংগঠনিক দক্ষতা যাঁদের আছে তাঁদের যুক্ত করাটা অনেক গুরুত্বপূর্ণ। আমাদের ভোটের বিবেচনাটাও সে রকম হওয়া উচিত।
 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭