ইনসাইড গ্রাউন্ড

অভিমান নয়, দলের স্বার্থেই এই সিদ্ধান্ত তামিমের


প্রকাশ: 27/01/2022


Thumbnail

টি-টোয়েন্টি থেকে তামিম ইকবালের অবসরের গুঞ্জনে গত কিছু দিন ধরেই উত্তপ্ত ছিল দেশের ক্রিকেট অঙ্গন। বোর্ড কর্তারা দফায় দফায় তামিমের সাথে আলোচনা করেছেন। অবশেষে তামিম জানিয়েছেন আগামী ছয় মাস টি-টোয়েন্টি দলে থাকছেন না।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে তামিম জানান, আগামী ৬ মাস তিনি টি-টোয়েন্টি দল থেকে নিজেকে সরিয়ে রাখছেন। তবে বিশ্বকাপের আগে যদি তাকে দলে প্রয়োজন পড়ে, তাহলে তিনি দলে ফেরার কথা পুনর্বিবেচনা করবেন।

তামিমের দাবি, কোনো মান-অভিমান নয়, দেশের ক্রিকেটের স্বার্থের কথা চিন্তা করেই টি-টোয়েন্টি দলে আপাতত না থাকার এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তামিম বলেন, ‘আলোচনা হওয়ার পর বাংলাদেশের ক্রিকেটের জন্য সেরা সিদ্ধান্তটা আমি নিয়েছি। মিডিয়াতে তো অনেক ধরনের কথা হয়, মান-অভিমান… আমি সবসময় একটা কথা বলি- আমি বাংলাদেশকে যেকোনো ফরম্যাটে প্রতিনিধিত্ব করতে পারি এরচেয়ে বড় কিছু আমার বা কোনো ক্রিকেটারের নেই। এখানে মান-অভিমান নেই। আমি যে সিদ্ধান্ত নিয়েছি তা শুধুই ক্রিকেটের জন্য।’

তামিমের অবসর ইস্যুতে গত কয়েকদিন দফায় দফায় আলোচনা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও ছায়া দলের জন্য গঠিত বিভাগের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তামিম বলেন, ‘জালাল ভাইকে অসংখ্য ধন্যবাদ দিতে চাই। উনি আমার সাথে বিভিন্নভাবে কয়েকবার বসেছেন। কয়েকবার আমার ভাষ্য শুনেছেন। তাদের ভাষ্য আমি শুনেছি। সভাপতিকেও ধন্যবাদ দিতে চাই কারণ উনিও ২ দিন আগে আমার সাথে কথা বলেছেন, আজকেও কথা হয়েছে। কাজী ইনামও এই আলোচনায় ছিলেন।’








প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭