কালার ইনসাইড

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: আলোচনা-সমালোচনার ইতি হচ্ছে আজ


প্রকাশ: 28/01/2022


Thumbnail

আজ শুক্রবার  (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত হচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। বিএফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির স্টাডি রুমে সকাল ৯ টা থেকে শুরু করে  ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে ৪২৮ জন ভোটার ২১টি পদে তাদের প্রতিনিধি বাছাই করবেন।

এবারের শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে চিত্রপাড়া এখন বেশ সরগরম। এবার দুটি প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছেন। দুই প্যানেলে একটির সভাপতি হিসাবে লড়বেন অভিনেতা মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক হিসাবে জায়েদ খান। আরেকটি প্যানেলের সভাপতি হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক হিসাবে চিত্রনায়িকা নিপুণ।

জয় নিয়ে আশাবাদী সভাপতি প্রার্থী বেদের মেয়ে জ্যোৎস্না খ্যাত নায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, আমার আসলে নির্বাচনে আসার কথা ছিল না। এ দেশের মানুষ আমাকে অনেক ভালবাসেন এবং সম্মান করেন। চলচ্চিত্রের মানুষরাও আমাকে অনেক ভালবাসেন। কাজেই এখান থেকে নতুন করে চাওয়া বা পাওয়ার কিছু নেই। নতুন করে সম্মান বাড়ারও কিছু নেই। আমার প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ বেশ কয়েকদিন আমার কাছে এসেছেন। সভাপতি পদে নির্বাচন করার কথা বলেছেন। তারপর আমাকে কনভিন্স করতে পেরেছেন। নিপুণের কথা আমার কাছে যুক্তিযুক্ত মনে হয়েছে। একটা পরিবর্তন আসতে হবে। শিল্পী সমিতির নেতৃত্বে পরিবর্তন আসা দরকার। তাই সব ভেবে স্থির করি সভাপতি পদে আমি নির্বাচন করছি। 

এদিকে  জয়-পরাজয় যাই হউক না কেন তা মেনে নিতে প্রস্তুত অন্য সভাপতি প্রার্থী মিশা সওদাগর। তিনি বলেন, বরাবরের মতোই আমি জয়ের ব্যাপারে আশাবাদী। কারণ, আমি শিল্পীদের সেবা করতে এসেছি, সেবা করে যাব। সবাই আমাদের পাশে থাকবেন এটা প্রত্যাশা করি। আর হারজিত থাকবেই। আমি পরাজয় বরণ করে নিতেও প্রস্তুত।

নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা  প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী চিত্রনায়িকা নিপুণ।

অন্যদিকে মিশা-জায়েদ প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী চিত্রনায়ক জায়েদ খান।

দু’টি সহ-সভাপতি পদে কাঞ্চন-নিপুণ পরিষদের প্রার্থী চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। অন্যদিকে এই দুই পদে মিশা-জায়েদ প্যানেলের প্রার্থী চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও খলচরিত্রের অভিনেতা ডিপজল।

সহ-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক পদে লড়ছেন কাঞ্চন-নিপুন পরিষদের যথাক্রমে সায়মন ও শাহনূর। এই দুই পদে মিশা-জায়েদ পরিষদের প্রার্থী যথাক্রমে সুব্রত ও আলেকজান্ডার বো।

এছাড়া আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী নিরব ও জয় চৌধুরী। দফতর ও প্রচার সম্পাদক পদে আরমান ও জ্যাকি আলমগীর। ইমন ও জাকির হোসেনের লড়াই হবে সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বী ফরহাদ ও আজাদ খান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭