ইনসাইড গ্রাউন্ড

সিমন্সের বিধ্বংসী শতকে সিলেটের বিশাল সংগ্রহ


প্রকাশ: 28/01/2022


Thumbnail

চট্টগ্রাম পর্বের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে সিলেট সানরাইজার্স এবং মিনিস্টার ঢাকা। ম্যাচে টসে জিতে সিলেটকে ব্যাট করার আমন্ত্রণ জানায় ঢাকা। প্রথমে ব্যাট করতে নেমে সিলেটের ওয়েস্ট ইন্ডিয়ান তারকা লেন্ডল সিমন্সের শতকে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে সিলেট।

ব্যাট করতে নেমেই ঝড়ো শুরু করেন লেন্ডল সিমন্স। উদ্বোধনী জুটিতে দল পায় ৫০ রান। ১৬ বলে ১৮ রান করে বিদায় নেন এনামুল হক বিজয়। মোহাম্মদ মিঠুন ও কলিন ইনগ্রাম সুবিধা করতে পারেননি। মিঠুন ৮ বলে ৬ ও ইনগ্রাম ৩ বলে ০ রানে ফেরেন সাজঘরে। ১৫ বল খেলে রবি বোপারা আউট হন ১৩ রানে।

তবে পথ হারাতে দেননি সিমন্স। একাই দেখেশুনে সামলাতে থাকেন ঢাকার বোলারদের। অর্ধশতক তুলে নেওয়ার পর পূর্ণ করেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় শতক। ৫৯ বলে শতক পূরণের আগে হাঁকান ১২টি চার ও ৪টি ছক্কা। 

শতকের পর সিমন্স যেন আরও বিধ্বংসী হয়ে উঠতে চেয়েছিলেন। ১৯তম ওভারে তামিম ইকবালের হাতে বন্দী হওয়ার আগে আন্দ্রে রাসেলকে হাঁকান টানা দুই চার ও এক ছক্কা। বিদায়ের আগে ৬৫ বলে ১১৬ রান করতে সিমন্স হাঁকান ১৪টি চার ও ৫টি ছক্কা।

শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১৭৫ রান। ৮ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মোসাদ্দেক। ঢাকার পক্ষে একটি করে উইকেট শিকার করেন মাশরাফি বিন মুর্তজা, আন্দ্রে রাসেল, এবাদত হোসেন চৌধুরী ও কাইস আহমেদ।

ঢাকার পক্ষে মাশরাফি, রাসেল, এবাদাত নেন ৩টি করে উইকেট। 












প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭