ইনসাইড গ্রাউন্ড

তামিমের দুর্দান্ত শতকে সিলেটকে উড়িয়ে দিলো ঢাকা


প্রকাশ: 28/01/2022


Thumbnail

বিপিএলে  অষ্টম আসরের দশমতম ম্যাচে এসে দেখা মিললো ব্যক্তিগত শতকের। এবং এক ম্যাচেই দুই শতক দেখলো ক্রিকেট প্রেমীরা। লেন্ডল সিমন্সের শতকের পর চট্টগ্রামে ঝড় তুললো তামিম ইকবাল। তামিমের অনবদ্য, ঝড়ো শতকের উপর ভর করে সিলেটকে রীতিমতো উড়িয়ে দিলো মিনিস্টার গ্রুপ ঢাকা। 

সিলেট সানরাইজার্স এর দেয়া ১৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমে তামিমের শতকে ভর করে ৩ ওভার বাকি থাকতেই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় ঢাকা। নিজ শহর চট্টগ্রামের সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম। যা তার দলকে দিয়েছে রেকর্ডগড়া ৯ উইকেটের জয়। প্রথম ইনিংসে সিলেট সানরাইজার্সের করা ১৭৫ রানের সংগ্রহ মাত্র ১৭ ওভারেই টপকে গেছেন তামিমরা।

সিলেটের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৭৩ রান যোগ করেন ঢাকার দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও তামিম ইকবাল। যা বিপিএল ইতিহাসে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটির রেকর্ড। এছাড়া সবমিলিয়ে উদ্বোধনী জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ এবং সবমিলিয়ে পঞ্চম সর্বোচ্চ রানের জুটি।

তামিম-শাহজাদের এই জুটিতে ভর করেই জয়ে ফিরলো ঢাকা। বাংলাদেশিদের মধ্যে প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে একাধিক সেঞ্চুরির রেকর্ড গড়ে তামিম খেলেছেন ৬৪ বলে ১১১ রানের ইনিংস। যেখানে ছিল ১৭ চার ও ৪টি ছয়ের মার। স্বাভাবিকভাবেই তার হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭