ইনসাইড গ্রাউন্ড

আক্ষেপকে সঙ্গী করে বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়


প্রকাশ: 30/01/2022


Thumbnail

অনেক স্বপ্ন, অনেক আশা নিয়ে গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশ দল এবারের যুব বিশ্বকাপে পা রেখেছিল। তবে গতবারের মতো এবারের বিশ্বকাপটা সুখকর হয়নি বাংলাদেশের জন্য। আক্ষেপকে সঙ্গী করেই ভারতের কাছে পরাজয়ের মধ্য দিয়ে যুব বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো বাংলাদেশকে। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের দেয়া ১১২ রানের জবাবে ৫ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। বাংলাদেশের ক্রিকেটারদের হয়তো আক্ষেপ থাকবে এজন্য যে, আরও কিছু রান যোগ করতে পারলে হয়তো ম্যাচের ফল অন্যরকম হলেও হতে পারতো। 

বাংলাদেশের দেয়া ১১২ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই প্রথম উইকেট হারায় ভারত। তবে এরপরই ৭০ রানের জুটি গড়েন আঙ্ক্রিশ ও রাশেদ। এক সময় মনে হচ্ছিল সহজ ভাবেই ম্যাচ জিতে নিবে ভারত। তবে শেষ দিকে বল হাতে রিপন মন্ডল জ্বলে উঠলেও ততক্ষণে ম্যাচ নিজেদের করে নেয় ভারত। ৫ উইকেটে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে পা রাখে ভারত। পুরো বিশ্বকাপ জুড়ে দারুণ ফর্মে থাকা রিপন শিকার করেন ৪ উইকেট। 

এর আগে, অ্যান্টিগায় টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা হয় দুঃস্বপ্নের মত। দলীয় ১৪ রানের মধ্যেই বাংলাদেশ হারিয়ে ফেলে মাহফিজুল ইসলাম, ইফতেখার আহমেদ ও প্রান্তিক নওরোজ নাবিলকে। আইচ মোল্লা এক প্রান্ত আগলে রেখে চেষ্টা চালালেও ৪৮ বলে ১৭ রান করে থামতে হয় তাকেও।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৫৬ রানের মধ্যেই ৭ ব্যাটারের উইকেট হারায় রাকিবুল হাসানের দল। এরপর আশিকুর জামানকে নিয়ে লড়াই চালিয়ে যান এসএম মেহরব। অষ্টম উইকেটে দুজনে গড়েন ৫২ রানের পার্টনারশিপ।

তবে তাদের জুটি ভাঙতেই কার্যত শেষ হয়ে যায় বাংলাদেশের আশা। ৬টি চার হাঁকানো মেহরব ৪৮ বলে ৩০ রান করে সাজঘরে ফেরেন। এরপর থামতে হয় ২৯ বলে ১৬ রান করা আশিকুরকেও।

শেষপর্যন্ত ৩৭.১ ওভারে ১১১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ভারতের পক্ষে রবি কুমার তিনটি ও ভিকি ওস্তাল দুটি উইকেট শিকার করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭