ইনসাইড গ্রাউন্ড

বিপিএলের ইতিহাসে যত হ্যাটট্রিক


প্রকাশ: 30/01/2022


Thumbnail

মোহাম্মদ মৃত্যুঞ্জয়ের হাত ধরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর দেখল প্রথম হ্যাটট্রিক। এ নিয়ে বিপিএল হ্যাটট্রিকের দেখা পেয়েছে ৬ বার। সেই ৬ হ্যাটট্রিক কবে হয়েছে, কারা করেছে চলুন দেখে নেয়া যাক: 

মোহাম্মদ সামি: পাকিস্তানের সাবেক এই পেসার ২০১২ সালে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে এই হ্যাটট্রিক করেন। দুরন্ত রাজশাহীর হয়ে পরপর তিন বলে সাজঘরে ফেরান ড্যারেন স্টিভেনস, আফতাব আহমেদ ও রানা নাভেদুল হাসানকে। এটাই ছিল বিপিএলের প্রথম হ্যাটট্রিক।

আল-আমিন হোসেন: ২০১৫ সালে আল-আমিনের এই হ্যাটট্রিক ছিল বরিশাল বুলসের হয়ে। সিলেট সুপার স্টার্সের তিন ব্যাটার মুমিনুল হক, রবি বোপারা ও নুরুল হাসান সোহানকে একে একে সাজঘরে ফেরান। বিপিএলে প্রথম বাংলাদেশি হিসেবে হ্যাটট্রিক করেন তিনি।

আলিস আল ইসলাম: বিপিএল অভিষেকেই হ্যাটট্রিক করে বসেন আলিস। ঢাকা ডায়নামাইটসের নেট বোলার ছিলেন তিনি। খেলোয়াড় হিসেবে একাদশে সুযোগ পেতেই পরপর তিন বলে সাজঘরে ফেরান মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মুর্তজা ও ফরহাদ রেজাকে। রংপুর রাইডার্সের বিপক্ষে আলিস এই হ্যাটট্রিক করেছিলেন ২০১৯ সালে।

ওয়াহাব রিয়াজ: ওয়াহাবের হ্যাটট্রিক ২০১৯ সালে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খুলনা টাইটান্সের বিরুদ্ধে গড়েন এই কীর্তি। হ্যাটট্রিকের পথে একে একে সাজঘরে ফেরান ডেভিড ভিসা, তাইজুল ইসলাম ও সাদ্দাম হোসেনকে।

আন্দ্রে রাসেল: ২০১৯ সালেই বিপিএল পায় পঞ্চম হ্যাটট্রিকের দেখা। ঢাকা ডায়নামাইটসের অলরাউন্ডার রাসেল চিটাগং ভাইকিংসের নিজের শেষ ওভারে টানা তিন বলে সাজঘরে ফেরান চিটাগংয়ের মুশফিকুর রহিম, ক্যামেরন ডেলপোর্ট ও দাসুন শানাকাকে।

মৃত্যুঞ্জয় চৌধুরী: আলিসের মত মৃত্যুঞ্জয়ও বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই পেসার একে একে সাজঘরে ফেরান সিলেট সানরাইজার্সের এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত ও রবি বোপারাকে। একইসাথে দলকে জয়ের পথও দেখান এই তরুণ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭