ইনসাইড গ্রাউন্ড

অস্ট্রেলিয়াকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত


প্রকাশ: 03/02/2022


Thumbnail

যুব বিশ্বকাপে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করলো ভারত। অস্ট্রেলিয়াকে ৯৬ রানে হারিয়ে ফাইনালে পা রাখে তারা। শিরোপা জয়ের লক্ষ্যে শনিবার (৫ ফেব্রুয়ারি) তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড। 

বুধবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক যশ ধুল। তবে ইনিংসের শুরুটা ভালো হয়নি তাদের। অজি বোলারদের দাপটে দলীয় ৬ রানেই প্রথম উইকেট হারায় ভারত। এরপর ৩৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায়তারা। দুই উইকেট হারিয়ে চাপে থাকা ভারতকে ম্যাচে ফেরা সহ-অধিনায়ক শেখ রশিদ এবং অধিনায়ক যশ।

তৃতীয় উইকেটে ২০৪ রানে জুটি গড়েন দু’জনে মিলে। অস্ট্রেলিয়ার বোলারদের ওপর শাসন করতে থাকেন তারা। তবে ৪৬তম ওভারে পরপর দুই বলে দু’জনকেই ফিরিয়ে অস্ট্রেলিয়াকে কিছুক্ষণের জন্য ম্যাচে ফেরান জ্যাক নিসবেট। দুরন্ত খেলে ১০টি চার এবং একটি ছক্কার সাহায্যে ১১০ বলে ১১০ রান করে ফিরে যান যশ। ১০৮ বলে ৯৪ করেন রশিদ।

শেষ চার ওভারে ভালো খেলে ভারতের রান বাড়িয়ে দেওয়ার পেছনে রয়েছেন নিশান্ত সিন্ধু (১০ বলে অপরাজিত ১২) এবং দীনেশ বানা (৪ বলে অপরাজিত ২০)।

 তিন রানের মাথায় টিগ উইলিকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে প্রথম ঝটকা দেন রবি কুমার। দ্বিতীয় উইকেট বড় জুটি গড়ার দিকে এগোচ্ছিলেন অস্ট্রেলিয়ার ক্যাম্পবেল কেলাওয়ে এবং কোরে মিলারকে। দু’ওভারের ব্যবধানে দু’জনেই ফিরে যান। শুরু হয় ভিকি অস্তবালের স্পিনের জাদু। ১০ ওভারে ৪২ রানে ৩ উইকেট নেন তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭