ইনসাইড গ্রাউন্ড

রোনালদোর পেনাল্টি মিসে এফএ কাপ থেকে বিদায় নিতে হলো ম্যানইউকে


প্রকাশ: 05/02/2022


Thumbnail

এফএ কাপে এমন একটা ম্যাচ সহজেই জেতার কথা ম্যানচেস্টার ইউনাইটেডের। দ্বিতীয় বিভাগের দল মিডলসবোরোর বিপক্ষে লড়াই। বিশেষ করে দলে যখন আছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো একজন মহাতারকা। সেই রোনালদোই কিনা পেনাল্টি মিস করে বসলেন কাল। পেনাল্টি স্পেশালিস্টের এমন মিসের পরও অবশ্য জেতার সুযোগ ছিল দলটির। কিন্তু শেষমেশ পেনাল্টি শুটআউটে রোনালদোর দল হেরে বসেছে - গোলে। দ্বিতীয় বিভাগের দলের কাছে এই হারের ফলে এফএ কাপ থেকে বিদায়ঘণ্টাও বেজে গেল রোনালদোদের।

 ম্যাচের সময় তখন ২০ মিনিট, তখনই গোলের দারুণ সুযোগটা এসেছিল ইউনাইটেডের দুয়ারে। পল পগবা প্রতিপক্ষ বিপদসীমায় ফাউলের শিকার হন, তাতেই পেনাল্টি যায় ম্যানইউ কাছে। তবে দলের পেনাল্টি বিশেষজ্ঞ রোনালদো স্পটকিকটা নেন লক্ষ্যের অনেক বাইরে দিয়ে, মিস করে বসেন পেনাল্টিটা।

রোনালদোর পেনাল্টি মিসের সেপাপটাকিছুক্ষণ পরই মোচন করেন জেডন স্যাঞ্চো। মাঝমাঠ থেকে ব্রুনো ফের্নান্দেজের বাড়ানো লং বলটা আয়ত্বে নিয়ে দারুণ এক গোল করে বসেন তিনি। প্রথমার্ধে তার আগেই অবশ্য গোলটা পেয়ে যেতে পারতেন স্যাঞ্চো। সেইরোনালদো-মুহূর্তেরআগেই যে তার একটা শট প্রতিহত হয়েছিল ক্রসবারে!

 ৬৪ মিনিটে দ্বিতীয় বিভাগের দল মিডলসবোরো সমতা ফেরায় ম্যাচে। ডানকান ওয়াটমোরের বাড়ানো বলে গোল করেন ম্যাট ক্রুকস। যদিও ডানকান বলটা ক্রুকসকে বাড়ানোর আগে আয়ত্বে নেওয়ার সময় হাতে লাগিয়েছিলেন বলে মনে হচ্ছিল, তবু রেফারি বাঁশি বাজাননি, ভিআরেও কিছু দেখা যায়নি আপাতদৃষ্টিতে। ফলে ম্যাচে সমতা ফেরে।

এরপরই ব্রুনো ফের্নান্দেজের শট লেগে ফিরেছে বারপোস্টে। নির্ধারিত ৯০ মিনিট তো বটেই, ১২০ মিনিট শেষেও তাই গোলের দেখা পায়নি রোনালদোর দল। খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে।

রোনালদো নির্ধারিত সময়ে পেনাল্টি মিস করলেও টাইব্রেকারে মিস করেননি আর। ইউনাইটেড আর মিডলসবোরো দুই দলই নিজেদের প্রথম সাতটা পেনাল্টি থেকে গোল করেছে ঠিকঠাক। তবে দ্বিতীয় বিভাগের দলটির অষ্টম পেনাল্টিতে লি পেল্টিয়ারের করা গোলটির জবাব দিতে পারেনি ইউনাইটেড। অ্যান্থনি এলাঙ্গা করে বসেন পেনাল্টি মিস। তার ফলেই - ব্যবধানে হেরে গিয়ে এফএ কাপ থেকে বিদায় নেয় ইউনাইটেড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭