ইনসাইড সাইন্স

শেষ হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2017


Thumbnail

পর্দা নামছে চমকে ভরপুর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক মেগা ইভেন্ট ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’- এর। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনব্যাপী আয়োজিত এ ইভেন্ট শেষ হচ্ছে শনিবার।

পঞ্চমবারের মতো অনুষ্ঠিত তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ শুরু হয় গত বুধবার।

চার দিনের এ ডিজিটাল ওয়ার্ল্ডের সমাপ্তি ঘটছে ৯টি সেশনের মধ্য দিয়ে। সেশনগুলো হলো- আইটি ক্যারিয়ার ক্যাম্প, দ্য প্রসপেক্ট অ্যান্ড চ্যালেঞ্জ অব ডিজিটাল কারেন্সি ইন বাংলাদেশ, এপিআইসিটিএ ইয়ুথ কার্নিভাল, অগমেন্টেড রিয়েলিটি অ্যান্ড ভার্চুয়াল রিয়েলিটি, ডিজিটাল মার্কেটিং ফর ফিউচার, ডিজিটাল অপরচুনিটি অব ইয়োথ, টুমরোস স্কিল টু গেট রেডি ফোরথ ইন্ডাস্ট্রিয়াল রিভোলেশন, ইনোভেশন ইন গভার্মেন্ট এবং ক্লোজিং সিরিমনি (অ্যাওয়ার্ডস নাইট)।

এ আয়োজনের এবারের প্রতিপাদ্য ছিল ‘রেডি ফর টুমরো’। আইসিটি খাতের গত ৯ বছরের অর্জন তুলে ধরা হয়েছে এ উৎসবে। এছাড়া মেলায় প্রযুক্তিভিত্তিক উদ্ভাবন ও অর্জন তুলে ধরা হচ্ছে। গেমিং সম্মেলন, ফেসবুক ব্যবহারের মাধ্যমে ব্যবসা বৃদ্ধি, ই-কমার্স সম্প্রসারণ বিষয়ক সেমিনারসহ মেলায় প্রতিদিন অনুষ্ঠেয় বিভিন্ন সেমিনারে তথ্যপ্রযুক্তি খাতের আন্তর্জাতিক ব্যক্তিত্ব এবং বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন।

 

বাংলা ইনসাইডার/এসএইচ/টিবি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭