কালার ইনসাইড

শিল্পী সমিতির নির্বাচন: উত্তপ্ত এফডিসি


প্রকাশ: 05/02/2022


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে থামছেই না আলোচনা সমালোচনা ৷ শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকাল চারটায় আপিল বোর্ড মিটিং ডেকেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে এই মিটিংয়ের দায়িত্ব পালন করছেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

মিটিংয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে অভিযোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। তবে আগেই জানা গেছে, জায়েদ শনিবার এফডিসিতে উপস্থিত থাকবেন না।

এদিকে, মিটিং শুরুর আগেই উত্তপ্ত এফডিসি প্রাঙ্গণ। চলছে জায়েদ খানের বিপক্ষে মিছিল ও বিক্ষোভ।।

মিশা-জায়েদের আমলে ভোটাধিকার হারানো শিল্পীরা দুপুর ৩টা থেকে এফডিসিতে অবস্থান নিয়েছে। তারা দলবদ্ধ হয়ে, কেউ খালি গায়ে আল্পনা এঁকে তাদের অধিকার হরণ করায় জায়েদের মিছিল করে বিচার দাবি করছেন। এ সময় ‘বিচার চাই, বিচার চাই, জায়েদ খানের বিচার চাই’ দাবিতে স্লোগান করেন তারা।

এ বিষয়ে অভিনয়শিল্পী রতন বলেন, আমাদের সঙ্গে অন্যায় করেছে জায়েদ। ২০ বছর ধরে এফডিসিতে আছি। প্রায় ১০০টি সিনেমায় কাজ করেছি। আমার মতো শিল্পীকেও সে বঞ্চিত করেছে। আমি ওর বিচার চাই। ওকে আমি অভিশাপ দিচ্ছি।

এদিকে, মিটিংয়ের এক ঘণ্টা আগেই খবর পাওয়া যায় শিল্পী সমিতির কার্যালয় তালা মারা। দুজন পিয়নের কাউকে পাওয়া যাচ্ছে না। তাদের মুঠোফোনও বন্ধ। 

এ প্রসঙ্গে জায়েদ খানের কাছে জানতে চাইলে তিনি সংবাদমাধ্যমকে বলেন, আজ স্বরসতী পূজা। এমনিতেই সমিতি বন্ধ। আজ পিয়নদের ছুটি। তাই হয়তো তাদের পাওয়া যাচ্ছে না।

তবে খোঁজা নিয়ে জানা গেছে, পরিচালক সমিতির ভেতরে মিটিংয়ে বসেছে আপীল বোর্ড।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭