ইনসাইড পলিটিক্স

রাঙামাটিতে আওয়ামী লীগের ভরাডুবি


প্রকাশ: 08/02/2022


Thumbnail

৭ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙামাটি জেলায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভরাডুবি হয়েছে। তিন উপজেলা লংগদু ও বাঘাইছড়ি ও জুরাছড়ি ১৭টি ইউনিয়নের মধ্যে মাত্র ৪টিতে আওয়ামী লীগের প্রার্থী জয়ী হয়েছেন। আর বাকি ১৩টিতেই স্বতন্ত্র প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হন। 

গতকাল সোমবার (৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ৮টি ইউপি, লংগদু লংগদু উপজেলায় ৭টি এবং জুরাছড়ি ২টি উপজেলার ভোট। গণনা শেষে রাতে বেসরকারিভাবে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন। ফলাফলে রাঙামাটির তিন উপজেলার ১৭টি ইউপিতে বেসরকারিভাবে নির্বাচিত চেয়ারম্যানদের মধ্যে আওয়ামী লীগ ৪, আওয়ামী লীগ (বিদ্রোহী) ৪, স্বতন্ত্র ৮ এবং বিএনপি স্বতন্ত্র একজন বিজয়ী হয়েছেন। 

বিজয়ীরা হলেন- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সদর ইউনিয়নে অলিভ চাকমা (নৌকা), রূপকারী ইউনিয়নে জেসমিন চাকমা ওরফে ধনেশ্বর (স্বতন্ত্র), মারিশ্যা ইউনিয়নে আপন চাকমা (স্বতন্ত্র), আমতলী ইউনিয়নে মুজিবুর রহমান (বিদ্রোহী), খেদারমারা ইউনিয়নে বিলটু চাকমা (স্বতন্ত্র), সারোয়াতলী ইউনিয়নে ভুপতি রঞ্জন চাকমা (স্বতন্ত্র), বঙ্গলতলী ইউনিয়নে জ্ঞান জ্যোতি চাকমা (স্বতন্ত্র) ও সাজেক ইউনিয়নে অতুলাল চাকমা (স্বতন্ত্র)। 

লংগদু উপজেলার মাইনিমুখ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মো. কামাল হোসেন কমল (বিদ্রোহী), গুলশাখালী ইউনিয়নে মো. শফিকুল ইসলাম (আওয়ামী লীগ), কালাপাকুজ্জ্যা মো. আব্দুল বারেক দেওয়ান (স্বতন্ত্র), ভাসাইন্যাদম ইউনিয়নে মো. হযরত আলী (বিদ্রোহী), বগাচতর ইউনিয়নে মো. আবুল বাশার (আওয়ামী লীগ), আটারকছড়া ইউনিয়নে অজয় চাকমা (আওয়ামী লীগ) ও লংগদু ইউনিয়নে কুলিন মিত্র চাকমা আদু (বিদ্রোহী) এবং জুরাছড়ি উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইমন চাকমা (স্বতন্ত্র) ও বনযোগীছড়া ইউনিয়নে, সন্তোষ বিকাশ চাকমা (স্বতন্ত্র) নির্বাচিত হয়েছে।

উল্লেখ্য, গতকাল সকাল থেকে সারাদেশের মতো সপ্তম ধাপে রাঙামাটির লংগদু, বাঘাইছড়ি এবং জুরাছড়ি তিনটি উপজেলার ১৭টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তিনটি উপজেলায় ভোটকেন্দ্রগুলোতে ১৫ প্লাটুন বিজিবি, এক হাজার পুলিশ এবং তিন হাজার আনসার মোতায়েন ছিল। পাশাপাশি ৬ প্লাটুন র‌্যাব এবং ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করেছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭