কালার ইনসাইড

জায়েদ-নিপুণের বিষয়ে নাক গলাতে চাই না: ইলিয়াস কাঞ্চন


প্রকাশ: 08/02/2022


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী নির্বাচন নিয়ে জল কম ঘোলা হয়নি। তবে কোনো বিতর্ক ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনকে গ্রহণ করেছেন শিল্পীরা। কিন্তু সাধারণ সম্পাদকের পদ নিয়ে বিতর্ক বেড়েই চলেছে। ২৮ জানুয়ারির ভোটে নির্বাচিত হন জায়েদ খান। কিন্তু নির্বাচনে নায়কের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনেন নিপুণ।

চলচ্চিত্রের আপিল বোর্ডের নতুন সিদ্ধান্তে জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে জয়ী ঘোষণা করা হয়। অবশ্য জায়েদ খান আগেই বলেছিলেন, সেই আপিল বোর্ডের কোনো বৈধতা নেই। গতকাল সোমবার জায়েদ খানের আবেদনের প্রেক্ষিতে আপিল বোর্ড কর্তৃক তার প্রার্থিতা বাতিল করার সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। সেই স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে আজ আপিল বিভাগে আবেদন করেছেন নিপুণ। আগামীকাল বুধবার শুনানি অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

সভাপতি ইলিয়াস কাঞ্চন এই প্রকাশ্য দ্বন্দ্ব নিয়ে কি ভাবছেন? জবাবে কাঞ্চন বলেন, আমি তাদের ব্যাপারে নাক গলাতে চাই না। তারা আমার কথা শুনবেনও না। ব্যাপারটা এখন উচ্চ আদালতে গড়িয়েছে। আদালতই রায় দেবেন।

তিনি আরও বলেন, যে পদটি নিয়ে জল ঘোলা হচ্ছে, সেই পদ তো আমার না। জায়েদ সাধারণ সম্পাদক হলেও আমার লাভ নেই, নিপুণ হলেও ক্ষতি নেই। সত্যি বলতে, আমি কেন, আরও সিনিয়র কেউ এসে কিছু বললেও তারা দুজন হয়তো শুনবেন না। যদি শোনার হতো তাহলে জল এত দূর গড়াত না।

এদিকে চলচ্চিত্র পাড়ায় নতুন গুঞ্জন উঠেছে জায়েদ-নিপুণের এই দ্বন্দ্ব চলতে থাকলে হয়তো সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজলের মতো তারকারা শিল্পী সমিতির পদ থেকে সরে যেতে পারেন! কোথাকার পানি কোথায় গিয়ে গড়ায় তা সময়ই বলে দেবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭