ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশকে বিশ্বকাপ জেতাতে চান সাগর-রুনির ছেলে মেঘ


প্রকাশ: 11/02/2022


Thumbnail

বড় হয়ে সাকিব আল হাসানের মতো ক্রিকেটার হতে চায় নিহত সাংবাদিক দম্পতি সাগর সারোয়ায় এবং মেহেরুন রুনির একমাত্র ছেলে মাহির সারোয়ার মেঘ। স্বপ্ন দেখে বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবে তার হাত ধরে। বর্তমানে বয়সভিত্তিক পর্যায়ে জোনাল ক্রিকেট খেলছে পঞ্চগড় একাদশের হয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে অনুসরণ করে ইংলিশ পেসার জেমি এন্ডারসনকে।

মাহিরের সখ্য এখন ব্যাট-বলের সঙ্গে। জীবনে প্রথমবারের মতো ঢাকার বাইরে খেলতে এসে অবশ্যই বাবা-মায়ের অভাব অনুভূত হয়েছে তার। ওনারা বেঁচে থাকলে হয়তো খেলা শেষে মিষ্টি গল্পে আড্ডা জমত। ভবিষ্যতে সাকিব আল হাসান হওয়ার স্বপ্ন কিংবা বাংলাদেশকে বিশ্বকাপ পাইয়ে দেওয়ার ইচ্ছে গল্প।

সাগর-রুনির ছেলে মাহির সারোয়ার মেঘ বলে, ‘ক্রিকেট আর পড়াশোনা–এ দুটি নিয়েই আমার ব্যস্ততা। আমি বড় হয়ে জাতীয় দলে খেলতে চাই। সাকিব আল হাসানের মতো খেলোয়াড় হওয়ার স্বপ্ন আমার। আর বল ভালো লাগে জেমি এন্ডারসনের।’

শিশু বয়সেই বাবা-মা হারানো মাহির সারোয়ারকে এ পর্যায়ে আনতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে তার পরিবারকে। অভিভাবক হিসেবে সামনে থেকে দায়িত্বটা মামা নওশের আলমকেই পালন করতে হয়েছে বেশি। স্বজন হারানোর আক্ষেপ তাকেও ব্যথাতুর করে। তবে ভাবনাটা এখন তার প্রিয় ভাগনের ভবিষ্যৎ নিয়েই বেশি।

মাহিরের মামা নওশের আলম রোমান বলেন, ‘ক্রিকেট নিয়ে সে অনেক পরিশ্রম করছে। তার স্বপ্নই ক্রিকেটার হওয়া। আমাদের দিক থেকে সবরকম সহযোগিতা দেওয়া হবে তাকে।’

জীবনে প্রথমবারের মতো ঢাকার বাইরে খেলতে এসে শুরুটা ভালো হয়নি মেঘের। দিনাজপুরের কাছে তার দল হরেছে সহজেই। ব্যাট-বলেও আলো জ্বলেনি মাহিরের। তাতে কী, মেঘ তো আর থেমে থাকে না। বাতাসকে সঙ্গে নিয়ে বয়ে চলে আকাশজুড়ে, নতুবা সীমাহীন অভিমানে পাহাড়ের বুকে আছড়ে পড়ে বৃষ্টি হয়ে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭