ইনসাইড টক

‘আমি এখনো নিজেকে সফল বলবো না’


প্রকাশ: 12/02/2022


Thumbnail

অপু বিশ্বাস-বাপ্পী চৌধুরীকে নিয়ে সিনেমা নির্মাণ করেছেন দেবাশীষ বিশ্বাস। নাম ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’। কথা ছিল ২০১৯ সালে দুর্গাপূজায় মুক্তি পাবে সিনেমাটি। কিন্তু আটকে যায় মুক্তি। অবশেষে গতকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) মুক্তি পেয়েছে ছবিটি। বাছাই করে প্রায় দুই ডজন হলে মুক্তি দেয়া হয়েছে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’।

মুক্তির পর বেশ সাড়া পাচ্ছে  ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’। পাশাপাশি ছবির নির্মাতাও বেশ প্রশংসায় ভাসছেন। নতুন ছবি মুক্তি ও নানা বিষয় নিয়ে বাংলা ইনসাইডারের সাথে কথা হলো নির্মাতা দেবাশীষ বিশ্বাসের।

বাংলা ইনসাইডার: ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ মুক্তি পর কেমন সাড়া পাচ্ছেন?

দেবাশীষ বিশ্বাস: প্রথম দিনের হল রিপোর্ট খুব ভালো। অনেক হলেই শো হাউজ ফুল গিয়েছে। মানুষ মজা পাচ্ছে। সময় যত গড়িয়েছে, সিনেমা হলগুলোয় দর্শক আনন্দ ততই বেড়েছে। আজকেই বেশ কয়েকটি হলে হাউজ ফুল গিয়েছে শুনেছি। তবে আমি এখনো অপেক্ষা করছি আরও কয়েকদিনের জন্য। কেননা সামনে পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস আছে। দুই চারদিন গেলে আমি বলতে পারবো সিনেমাটি কতটা হিট হয়েছে। আমি এখনই নিজেকে সফল বলবো না।

বাংলা ইনসাইডার: গতকাল তো বিভিন্ন হলে গিয়েছিলেন। দর্শকরা কেমন ভাবে নিচ্ছে ছবিটি?

দেবাশীষ বিশ্বাস: করোনার পর দর্শক নতুন ছবি দেখতে হলে যাচ্ছে। তাঁরা বেশ খুশী ছবিটি দেখে। মজার ব্যাপার হলো আমরা সিনেমায় মহিলা দর্শকদের লক্ষী বলে থাকি। আগে আমাদের মা-বোনরা হলে গিয়ে সিনেমা দেখতো কিন্তু এখন তেমন ভাবে দেখা যায়না। কিন্তু গতকাল আমি নারী দর্শকের পরিমাণ দেখে অবাক হয়েছি। বেশ আনন্দের সাথে দল বেঁধে এসে সিনেমা দেখছে। 

বাংলা ইনসাইডার: অপু বিশ্বাস-বাপ্পী চৌধুরীকে নিয়ে সামনে কি আরও কোন সিনেমায় কাজ করার ইচ্ছে আছে?

দেবাশীষ বিশ্বাস: দেখুন আমি সব সময় কাজে তাদেরকেই নেই যাদের সেই জায়গায় প্রয়োজন। ভবিষ্যতে যদি নতুন কোন প্রজেক্টে মনে হয় ওদের প্রয়োজন তাহলে অবশ্যই করবো।

বাংলা ইনসাইডার: সামনে ভালোবাসা দিবস আসছে। আপনার কাছে ভালোবাসা মানে কী?

দেবাশীষ বিশ্বাস: আমার কাছে ভালোবাসা মানে বিশ্বাস, বোঝাপড়া। আসলে ভালোবাসার জন্য নির্দিষ্ট কোন দিনের প্রয়োজন নেই। তবুও দিনটি সম্মান জানানোর জন্য আমরা একটি দিনকে বেঁছে নিয়েছি। আমরা তো এখন ভালোবাসা দিবস বলতে বুঝি শুধু প্রেমিক-প্রেমিকাদের মধ্যকার ভালোবাসাকে। আসলে ভালোবাসা দিবসের মুল লক্ষ হওয়া উচিৎ ম্যা, বাবা, ভাই, বোন তথা সবাইকে নিয়ে এক সাথে ভালো থাকা।

বাংলা ইনসাইডার: নতুন কি কি কাজ নিয়ে ব্যস্ত আছেন?

দেবাশীষ বিশ্বাস: তেমন ভাবে নতুন কোন কাজ করছিনা। উপস্থাপনা নিয়ে ব্যস্ততা। তবে সিনেমাটি মুক্তি পর অনেকেই আমাকে নক দিচ্ছে নতুন প্রজেক্ট নিয়ে কাজ করার জন্য। ইতোমধ্যে আলোচনা শেষ হয়েছে। কিছুদিন পর হয়তো কাজ শুরু করবো।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭