ইনসাইড ওয়েদার

ফের শৈত্যপ্রবাহ, বাড়তে পারে তাপমাত্রা


প্রকাশ: 13/02/2022


Thumbnail

দেশের আরও পাঁচ জেলায় শুরু হয়েছে  শৈত্যপ্রবাহ। মৃদু শৈত্যপ্রবাহের আওতা বেড়েছে। শুধুমাত্র একদিনের ব্যবধানে নতুন করে আরও পাঁচ জেলায় শৈত্যপ্রবাহ বিস্তৃত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

তবে আপাতত শীত বেড়ে শৈত্যপ্রবাহের আওতা আর বাড়ার সম্ভাবনা নেই বরং আগামী ২৪ ঘণ্টায় কিছু কিছু এলাকা থেকে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার দেশের উত্তরাঞ্চলের দুই জেলা পঞ্চগড় ও কুড়িগ্রামে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, রোববার পঞ্চগড়, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, যশোর, কুষ্টিয়া ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

 তিনি আরও জানান, এ  অবস্থায় সোমবার (১৪ ফেব্রুয়ারি) নাগাদ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭