ইনসাইড এডুকেশন

প্রায় এক মাস পরে নিজ কার্যালয়ে শাবিপ্রবি উপাচার্য


প্রকাশ: 13/02/2022


Thumbnail

২৭ দিন পরে নিজ কার্যালয়ে গিয়ে দাপ্তরিক কার্যক্রম শুরু করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। আজ রোববার (১৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত ১৩ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের পদত্যাগ দাবিতে শুরু হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের আন্দোলন।

১৫ জানুয়ারি সন্ধ্যায় সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জহির উদ্দিন, প্রক্টর ও সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবীরের উপস্থিতিতে ছাত্রীদের উপর হামলা করে ছাত্রলীগের একাংশ। পরে ১৬ জানুয়ারি উপাচার্যকে উদ্ধারকে কেন্দ্র করে ফের তাদের দু’জনের উপস্থিতিতে শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ, সাউন্ড গ্রেনেড, ও গুলিবর্ষণ করে পুলিশ। এরপর ১৯ জানুয়ারি থেকে শুরু হয় শিক্ষার্থীদের অনশন। যা গত ২৬ জানুয়ারি সকালে ১৬৩ ঘণ্টা ২০ মিনিট পর অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক ড. ইয়াসমিন হকের আশ্বাসে অনশন ভাঙেন শিক্ষার্থীরা।

অনশন ভাঙ্গলেও সেসময় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা। পরে শনিবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে চলমান আন্দোলন শিক্ষামন্ত্রীর আশ্বাসে স্থগিত করেন শিক্ষার্থীরা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭