ইনসাইড বাংলাদেশ

'দেশে ও দেশের বাইরে ভয়াবহ ষড়যন্ত্রের পরিকল্পনা করছে স্বাধীনতাবিরোধীরা'


প্রকাশ: 14/02/2022


Thumbnail

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, “সাম্প্রতিক সময়ে বিএনপি এবং স্বাধীনতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের পরিবার-পরিজনরা দেশে ও দেশের বাইরে ভয়াবহ ষড়যন্ত্রের পরিকল্পনা করছে। দেশের মানুষকে বিভ্রান্ত করার জন্য নানা রকম গল্প তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছে। জাতিসংঘ থেকে শুরু করে তারা বিভিন্ন দেশে অকল্পনীয় মিথ্যাচার করছে। নানা অভিযোগ দিয়ে বাংলাদেশ সরকারের ভাবমূর্তি, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা ও আজকের অবস্থানকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে।”

রোববার (১৩ ফেব্রুয়ারি) রাতে কৃষিবিদ দিবস ২০২২ উপলক্ষ্যে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় রাজধানীর বেইলি রোডের সরকারি বাসভবন থেকে সংযুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম মতিয়া চৌধুরী এমপি।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। স্বাগত বক্তব্য প্রদান করেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর মহাসচিব মো. খায়রুল আলম প্রিন্স। আলোচনা সভায় ‘বঙ্গবন্ধুর কৃষি ভাবনা, আজকের কৃষি ও আগামী দিনের সম্ভাবনা’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া

শ ম রেজাউল করিম বলেন, “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে রক্ষা করতে না পারলে, আওয়ামী লীগকে শক্তিশালী অবস্থানে রাখতে না পারলে বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ থাকবে না। এই মুহূর্তে আমাদের একজন নেতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা প্রয়োজন। আওয়ামী লীগকে শক্তিশালী করা প্রয়োজন”।
এ সময় মন্ত্রী আরও বলেন, “বঙ্গবন্ধুকে রক্ষা করতে না পারা আওয়ামী লীগের ইতিহাসে বড় ব্যর্থতা। ১৯৭৫ সালেও আওয়ামী লীগ ভালো অবস্থায় ছিল। আমাদের ঐক্য ও সাংগঠনিক ভিত্তি আরো দৃঢ় থাকলে হয়তো আমরা বঙ্গবন্ধুকে রক্ষা করতে পারতাম”।

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের চেতনা-ধারার রাজনীতি না থাকলে অনেকেরই অস্তিত্ব থাকবে না। এ কথা ভাবার কারণ নেই যে স্বাধীনতাবিরোধীরা শেষ হয়ে গেছে, প্রতিক্রিয়াশীল অপশক্তি শেষ হয়ে গেছে। তারা দেশের বিভিন্ন জায়গায়, বিভিন্ন পেশায় ওঁৎ পেতে আছে, খোলস পরে আছে। তারা বঙ্গবন্ধুতে বিশ্বাস করে না, শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বাস করে না। তাদের সংখ্যা কম নয়। সময় পেলে তারা যে স্বরূপে আবির্ভূত হবে না এ কথা ভাবার কোন কারণ নেই। এজন্য আমাদের ঐক্যের ভিত্তি আরো কঠিন ও দৃঢ়তায় নিয়ে আসতে হবে”।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭