ইনসাইড গ্রাউন্ড

শান্ত কেন ওয়ানডে দলে জানালেন প্রধান নির্বাচক


প্রকাশ: 15/02/2022


Thumbnail

নাজমুল হোসেন শান্ত বাংলাদেশের ক্রিকেটে হতাশার এক নাম! প্রতিভাবান হয়েও নিজের ছায়া হয়ে আছেন। টেস্টে মাঝেমধ্যে আলো ছড়ালেও অন্য দুই ফরম্যাটে শুধু হতাশার ছবিই এঁকে চলেছেন। তারপরও শান্তর ব্যাটে আশা খুঁজে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে এবারের দলটিতে যেমন। সীমিত ওভারের ক্রিকেটে ‘কিছু না করেই’ তিন সিরিজ পর ওয়ানডে দলে ফিরেছেন শান্ত। কেন তিনি দলে, সেই ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

২০২১ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন শান্ত। এরপর বাংলাদেশ দল নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে খেললেও ছিলেন না এই টপ অর্ডার ব্যাটার। এই ফরম্যাটে ৮ ম্যাচে ১১.৬২ গড়ে শান্তর রান ৯৪। সর্বোচ্চ ২৯ রান জিম্বাবুয়ের বিপক্ষে। ক্যারিবীয়দের বিপক্ষে সর্বশেষ খেলা তিন ম্যাচে তার রান যথাক্রমে ১, ১৭ ও ২০। ওই সিরিজের পর ওয়ানডে ফরম্যাটে সুযোগ হয়নি তার। কুড়ি ওভারের ম্যাচ খেললেও সেখানেও নিষ্প্রভ তিনি। টপ অর্ডারে ব্যাট করে ১০ ম্যাচে ২২ গড়ে রান মোটে ১৭৬। সব মিলিয়ে প্রতিভাবান শান্ত দীর্ঘদিন ধরেই ‘নিখোঁজ’।

সেই ব্যাটারকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে নেওয়ার ব্যাখ্যায় নান্নু বলেছেন, ‘শান্তকে নিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা হয়েছে। ওয়ানডে ফরম্যাট নিয়ে তাকে নিয়ে আমরাও যথেষ্ট আত্মবিশ্বাসী। সে আমাদের টেস্ট ক্রিকেটের নিয়মিত খেলোয়াড়। আশা করছি, ৫০ ওভারের ফরম্যাটেও সে ভালো করবে।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭