ইনসাইড গ্রাউন্ড

চ্যাম্পিয়নস লিগে শেষ ১৬ এর ড্র আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/12/2017


Thumbnail

ইউরোপ সেরার লড়াই উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্র  অনুষ্ঠিত হবে আজ। গ্রুপ পর্বের আট গ্রুপ চ্যাম্পিয়ন ও আট গ্রুপ রানার্স-আপ কে কাকে মোকাবেলা করবে তা নির্ধারণ হবে এই ড্রতে। সারা বিশ্বের ফুটবল প্রেমীদের চোখ থাকবে আজ উয়েফার সদর দপ্তর নিওনে।

গ্রুপ চ্যাম্পিয়ন আট দলের প্রতিপক্ষ কে হবে সেটা আট গ্রুপ রানার্স-আপের মধ্যে থেকে বাছাই করা হবে। তবে ড্রয়ের নিয়ম অনুযায়ী শেষ ষোলোতে কোনো দল একই গ্রুপে খেলে থাকলে এবং একই ফুটবল অ্যাসোসিয়েশনের আওতায় লিগে খেলে থাকলে তাঁরা একে অপরের প্রতিপক্ষ হতে পারবে না।

গ্রুপ চ্যাম্পিয়ন দলগুলো আগামী ফেব্রুয়ারির ১৩ ও ১৪ এবং ২০ ও ২১ তারিখে প্রথম লেগে খেলবে প্রতিপক্ষের মাঠে। ফিরতি লেগে মার্চের ৬ ও ৭ এবং ১৩ ও ১৪ তারিখে গ্রুপ চ্যাম্পিয়নরা খেলবে নিজেদের মাঠে। ইংল্যান্ড থেকে এবার চ্যাম্পিয়নস লিগে খেলেছে ৫টি ক্লাব, সবগুলোই জায়গা করে নিয়েছে নক আউটে, যার ভেতর ৪টি দলই গ্রুপ চ্যাম্পিয়ন। তাই নিয়ম অনুযায়ী রানার্স-আপ হয়ে ওঠা চেলসির পিএসজি, বার্সেলোনা অথবা বেসিকতাস, এই তিন দলের কারো সঙ্গে খেলতে হবে।

বার্সেলোনার প্রতিপক্ষ হতে পারে চেলসি, বাসেল, বায়ার্ন, পোর্তে কিংবা শাখতার। তবে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ এই পর্বেও মুখোমুখি হচ্ছেনা। বার্সেলোনা রানার্স-আপ হয়ে ওঠার পরও উভয় দলই লা লিগায় খেলার কারণে রিয়াল মাদ্রিদ-বার্সা দ্বৈরথ এই পর্বেও দেখা যাবেনা। তাই বার্সেলোনা বাদে অন্য ৭ গ্রুপ রানার্স-আপের যে কেউই হতে পারে রিয়ালের প্রতিপক্ষ।

একই সঙ্গে উয়েফা ইউরোপা লিগেরও নক আউট পর্বের ড্র হবে আজ।

 

বাংলা ইনসাইডার/আরকে/ডিআর

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭