লিট ইনসাইড

বইমেলা: ৭০ টি নতুন বই নিয়ে প্রথমা প্রকাশনী


প্রকাশ: 16/02/2022


Thumbnail

করোনা পরিস্থিতির কারণে দু’সপ্তাহ দেরিতে গতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে অমর একুশে বইমেলা। এখনো মেলায় অনেক স্টলের কাজ অসম্পূর্ণ কিন্তু মেলায় মানুষের আনাগোনা ছিলো বেশ ভালো। বইমেলায় মানুষের উপস্থিতি, পাঠকের চাহিদা, প্রকাশনী গুলোর প্রত্যাশা ইত্যাদি বিষয় নিয়ে প্রতিদিন বিভিন্ন প্রকাশনীর আশা-আকাঙ্ক্ষা এবং নতুন কি বই আসছে তা পাঠকদের জানাতে বাংলা ইনসাইডারের এই আয়োজন। ধারাবাহিক প্রতিবেদনের প্রথম পর্বে কথা হয় প্রথমা প্রকাশনীর সাথে।

প্রথমা প্রকাশনীর ব্যবস্থাপক জাকির হোসেন বাংলা ইনসাইডারকে বলেন, অনেক মেলার কাজ বাকি থাকলেও আমরা প্রস্তুত। ক্রেতারা স্টলে আসলে আমরা সেবা দেওয়ার জন্য প্রস্তুত। ক্রেতারা আসলে আমরা সেবা দিতে পারবো। করোনাকালীন বইমেলা। এই বইমেলাতে আমরা সবচেয়ে গুরুত্ব যে বিষয়টির উপর দিচ্ছি সেটা হলো স্বাস্থ্যবিধি। আমাদের কর্মীরা এবং আমরা যারা থাকবো সবাই স্বাস্থ্যবিধি মেনে বইমেলায় অংশগ্রহণ করবো এবং সবাই মিলে কাজ করবো। 



তিনি আরও বলেন, আমাদের প্রকাশনী থেকে ৭০ টি নতুন বই এসেছে, এর মধ্যে ৫০ টি বইয়ের অধিক নতুন বই চলে এসেছে, আর বাকি বইগুলো আসছে। আমাদের মোট বইয়ের সংখ্যা ৮০০ টি। ৮০০ ধরনের বই আছে আমাদের প্রথমা প্রকাশনীতে।

মেলার সময় আরও বাড়ানো হবে কিনা জানতে চাইলে জাকির হোসেন বলেন, সময় স্বল্প সেটা ঠিক আছে, বাংলা একাডেমি এবং প্রশাসন থেকে আমরা একটা আশ্বাস পেয়েছি যে, যদি করোনা এইরকম থাকে বা করোনা কমতে থাকে এবং এখন কমতির দিকে আছে এরকম থাকলে মেলার সময় বাড়ানো হবে। আমরা আশাবাদী এবং আমাদের একটা প্রস্তাবও ছিলো এই সময়টা মার্চের ১৭ তারিখ পর্যন্ত বাড়ানোর এরকম একটা দাবি ছিলো আমাদের। আমরা আশা করছি বাংলা একাডেমি এবং প্রশাসন আমাদের এই দাবিটা মেনে নিবে। গত বছর আপনারা জানেন , মেলা হয়েছে, আসলে মেলা হয় নি। এটা মেলার মত মেলা না, শুধু লকডাউন মেলা খোলা, যানবাহন বন্ধ কিন্তু মেলা খোলা। আসলে এটাকে মেলা বলে না। যদি মেলাটা ১৭ তারিখ পর্যন্ত বর্ধিত করে তাহলে প্রকাশকরা গতবছরের ক্ষতিটা কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭